ডেঙ্গু প্রতিরোধ ও পরিচ্ছন্নতায় থাইংখালী উচ্চ বিদ্যালয়

fec-image

উখিয়া উপজেলার থাইংখালী উচ্চ বিদ্যালয়ে ডেঙ্গু প্রতিরোধ ও জনসচেতনতা বাড়াতে অত্র প্রতিষ্ঠানের উদ্যোগে ‘নিজ আঙ্গিনা পরিস্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’ এ স্লোগান ধরে সম্প্রতি ডেঙ্গু আতঙ্ক নিয়ে মশক নিধন ও পরিস্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করা হয়েছে।

উক্ত কর্মসূচিতে প্রতিষ্ঠানের আঙ্গিনা ও আশেপাশের ময়লা-আবর্জনা ও স্তুপ পরিস্কার ও ঝাড়ু দিয়ে পরিচ্ছন্ন করা হয়েছে।

বুধবার সকাল ১০টায় উপস্থিত শিক্ষার্থীদের নিয়ে এই কর্মসূচি পালন করা হয়। উপস্থিত সমাবেশে অত্র প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থীদের ডেঙ্গুর লক্ষণ, ডেঙ্গু প্রতিরোধের উপায়, ডেঙ্গু থেকে বাঁচার উপায় ও ডেঙ্গু হলে কি কি করণীয় এ সব বিষয়ে আলোচনা ও অবগত করা হয়েছে।

এ ছাড়া শিক্ষার্থীদের প্রতিটি পরিবার ও তাঁদের প্রতিবেশীদের ডেঙ্গু জ্বর, লক্ষণ, প্রতিরোধ ও করণীয় নিয়ে সবাইকে সচেতন করতে উদ্বুদ্ধ করেন এবং নিজের এলাকায় এ বিষয়ে জনসচেতনতা সৃষ্টি করতে বলা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক এম. রহিম হেলালী, সিনিয়র শিক্ষক বাবু প্রিয়া সেন বড়ুয়া, উখিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামরুদ্দিন মুকুল, সিনিয়র শিক্ষক শাহ্ ইউনুস, সহকারি শিক্ষক বাবু শুকলাল দাস, বুলবুল আক্তার, মুর্তজা বেগম, আবু বকর ও অফিস সহকারী জয়নাল আবেদীনসহ শিক্ষক মন্ডলীর সকল ও প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + two =

আরও পড়ুন