তথ্যপ্রযুক্তি সাংবাদিকদের মিলনমেলা অনুষ্ঠিত

fec-image

আইটি ডেস্ক:
দেশের তথ্যপ্রযুক্তি বিষয়ক পেশাজীবী সাংবাদিকদের একমাত্র সংগঠন বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের (বিআইজেএফ) বার্ষিক পুনর্মিলনী তথা মিলনমেলা উদযাপিত হয়েছে।
শুক্রবার (১৯ এপ্রিল) নারায়ণগঞ্জের ‘সুবর্ণগ্রাম’ রিসোর্টে বিআইজেএফ সদস্য ছাড়াও দেশের শীর্ষ তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশ নেয় এতে।

দিনব্যাপী পুনর্মিলনী অনুষ্ঠানে বিভিন্ন উদ্যোগের মধ্যে ছিল ক্রিকেট প্রতিযোগিতা, বল নিক্ষেপ ছাড়াও শিশু ও নারীদের নিয়ে বিভিন্ন প্রতিযোগিতা।

একইদিন বিকেলে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া সর্বশেষ বিআইজেএফ সদস্য এবং আইসিটি বিটের অন্যান্য সাংবাদিকদের জন্য ছিল র‌্যাফেল ড্র।
র‌্যাফেল ড্র অনুষ্ঠানে হিরোর সৌজন্যে ১৫০ সিসির মোটরসাইকেল জিতে নেন দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মেহেদী হাসান পলাশ

দ্বিতীয় পুরস্কার ইউএস বাংলা এয়ারলাইন্সের সৌজন্যে ঢাকা-ব্যাংকক-ঢাকা কাপল বিমান টিকিট জেতেন বিআইজেএফ সভাপতি ও ইত্তেফাকের আইটি সম্পাদক মোজাহিদুল ইসলাম ঢেউ, তৃতীয় পুরস্কার অপ্পোর সৌজন্যে অপ্পো এফ১১ প্রো স্মার্টফোন জিতে নেন নতুন সময় সম্পাদক নাজমুল হক শ্যামল।

এছাড়া র‌্যাফেল ড্রয়ে ৭টা ল্যাপটপ ছাড়াও স্যামসাং, হুয়াওয়ে, টেকনো, সিম্ফনি ও ওয়ালটন ব্র্যান্ডের স্মার্টফোন দেওয়া হয়। পাশাপাশি ছিল শিশু, নারীসহ সকল অংশগ্রহণকারীদের জন্য নানা পুরস্কার।

অনুষ্ঠানে বিআইজেএফ সাধারণ সম্পাদক হাসান জাকির অংশগ্রহণকারীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, সবার অংশগ্রহণে বিআইজেএফকে এগিয়ে নিতে প্রয়োজনীয় সব কিছুই করা হবে।

তিনি আগামী এক সপ্তাহের মধ্যে সংগঠনের নতুন সদস্য নেওয়ার ঘোষণা দেন। পাশাপাশি লক্ষাধিক টাকা জমা রাখার মাধ্যমে কল্যাণ তহবিলের যাত্রা শুরু হবে বলে জানান।

এছাড়াও সদস্যদের আবাসন নিয়েও কাজ করা হবে বলে জানান তিনি।

বিআইজেএফ সভাপতি পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানগুলিকে ধন্যবাদ জানিয়ে বলেন, আইসিটি ইন্ডাস্ট্রির সহযোগিতা ছাড়া এ ধরনের প্রোগ্রাম আয়োজন সম্ভব হত না। আমরা আশা করছি সবসময় ইন্ডাস্ট্রি আমাদের পাশে থাকবে।

তিনি ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারকে ধন্যবাদ জানিয়ে বলেন, মন্ত্রী মহোদয় আমাদের আশ্বাস দিয়েছেন সবসময় বিআইজেএফের পাশে থাকবেন। সব ধরনের সহযোগিতা করবেন। বিআইজেএফ সদস্যদের দক্ষতা বৃদ্ধিতে আইসিটি বিভাগের সঙ্গে কাজ করবে।

অনুষ্ঠানে বিআইজেএফ নির্বাহী কমিটির সদস্য ছাড়াও এবারের আয়োজনের আহ্বায়ক মো. আব্দুল হক অনু, বিআইজেএফের জেষ্ঠ্য সদস্য পল্লব মোহাইমেন, বিএম ইনাম লেনিন, এ আর এম মাহমুদ হোসেন, মেহেদী হাসান পলাশ, সুমন ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

পুনর্মিলনী আয়োজনে পৃষ্ঠপোষক হিসেবে ছিলো- ফ্লোরা ব্যাংক, স্মার্ট টেকনোলজি, হিরো, ব্যবিলন রিসোর্সেস, ক্রিয়েটিভ আইটি, গ্লোবাল ব্র্যান্ড, বাক্য, হুয়াওয়ে, স্যামসাং, টেকনো, এক্সেল টেকনোলজিস, রিভ সিস্টেমস, ডেল ইএমসি, আইপে, ইউএস বাংলা এয়ারলাইন্স, আইলাইফ, ওয়ালটন মোবাইল, নেটিজেন, বেসিস, ইগলু, সিম্ফোনি, অপো মোবাইল, ঘুরবো, সিনবাদ, ইউগ্রিন, বাগডুম, ই-জেনারেশন, ব্যাকপেইজ পিআর, এডিএন, চ্যাম্পস২১, নভোএয়ার, স্টারগেইট, টেক রিপাবলিক, টাইমস পিআর, বিডিজবস, ইউসিসি, প্রিয়শপ, আকিজ গ্রুপ, মেট্রোনেট, চালডাল, ঢাকা লাইভ, পিকমি, অ্যাডল কমিউনিকেশন, দেশ ডট এআই, গ্রিনলাইন, প্রেনিউরল্যাবস, দোহাটেক, রায়ান্স, ইজিটেক, ড্যাফোডিল কম্পিউটার, ক্লাউডকোডার, অগমেডিক্স, স্টার কম্পিউটার, মাল্টিমিডিয়া কিংডম প্রভৃতি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: তথ্যপ্রযুক্তি, সাংবাদিকদের মিলনমেলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + nine =

আরও পড়ুন