‘তথ্য জানা জনগণের অধিকার নিশ্চিত করার পূর্বশর্ত’

fec-image

রাঙামাটি জেলা প্রশাসক (ডিসি) মো. মিজানুর রহমান বলেন, তথ্য জানা জনগণের অধিকার নিশ্চিত করার পূর্বশর্ত । তথ্যের অবাধ প্রবাহ ও বাংলাদেশের জনগণের তথ্য অধিকার নিশ্চিত করার লক্ষ্যে বর্তমান সরকার ২০০৯ সালের ২৯মার্চ জাতীয় সংসদে তথ্য অধিকার আইন ২০০৯ পাস হয় । মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকালে রাঙামাটি জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে দিবসটি উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক আরও বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় আইনটির কার্যকর বাস্তবায়ন হলে সরকারি – বেসরকারি প্রতিষ্ঠানের স্বচ্ছতা ও জবাবদিহিতা বাড়বে। সমাজ থেকে দুর্নীতি কমবে ও সুশাসন প্রতিষ্ঠিত হবে।

“তথ্য আমার অধিকার, জানা আছে কি সবার” প্রতিপাদ্যে ও “তথ্য আমার অধিকার, জানতে হবে সবার” এ শ্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় পাহাড়ি জেলা রাঙামাটিতেও আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত হয়েছে। সভার শুরুতে তথ্য অধিকার বিষয়ক এক প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক মো. মামুন এর সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শিল্পী রানী রায়, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মামুন মিয়া, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. দিদারুল আলম, লাইলাতুল হোসেন, সানজিদা মুস্তারী, জেলা তথ্য অফিসে উপ-পরিচালক কৃপাময় চাকমা, জেলা রোবার স্কাউট সাধারণ সম্পাদক নুরুল আবসারসহ সংশ্লিষ্ট প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + 9 =

আরও পড়ুন