তরুণ সমাজকে মাদকমুক্ত রাখতে খেলাধূলার বিকল্প নেই: রাঙামাটির এসপি

fec-image

তরুণ সমাজকে মাদকমুক্ত রাখতে খেলাধূলার কোন বিকল্প নেই মন্তব্য করে রাঙামাটি পুলিশ সুপার আলমগীর কবির বলেছেন, খেলাধূলা শুুধু বিনোদন দেয় না; দেহকে সুস্থ্য রাখে। এ জন্য খেলাধূলার প্রয়োজনীয়তা রয়েছে।

বুধবার (১৩ নভেম্বর) বিকেলে স্থানীয় চিং হ্লা মং মারী স্টেডিয়ামে অনুষ্ঠিত জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে অনুর্দ্ধ ১৬ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসপি আলমগীর কবির আরও বলেন, বর্তমান সমাজে মাদকের অবক্ষয় দেখা দিয়েছে। হতাশায় পড়ে তরুণদের একটি অংশ মাদকের দিকে ঝুঁকে পড়ছে। তাই তরুণ সমাজকে সুস্থ ও সবল রাখতে হলে লেখা-পড়ার পাশাপাশি খেলাধূলার দিকে ধাবিত করতে হবে।

ফেইসবুক, ওয়াটসঅ্যাপসহ নানা ধরণের সামাজিক মাধ্যম মানুষকে ঘর বন্ধি করে রেখেছে। জায়গা সংকুলানের কারণে দিনদিন কমছে মাঠের সংখ্যা। তাই দেশের তরুণ সমাজকে এগিয়ে নিতে হলে এবং মাদক মুক্ত সমাজ গড়ে তুলতে হলে লেখা-পড়ার পাশাপাশি খেলাধূলার পরিধি এবং মাঠের সংখ্যা বাড়াতে হবে।

খেলাধূলার বিষয়ে বর্তমান সরকার আন্তরিক বলে মন্তব্য করে এসপি জানান, সরকার আন্তরিক হলে হবে না; সরকারের এ কাজে আমাদের সকলের সহযোগিতার হাত বাড়াতে হবে। তাহলে আমাদের সমাজ ব্যবস্থায় তরুণরা সুস্থ জাতি হিসেবে আগামীর বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালন করত পারবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম শফি কামাল এর সভাপতিত্বে এ সময় জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি বরুণ দেওয়ান, মামুনুর রশীদ মামুন, সাধারণ সম্পাদক শফিউল আজম, সিনিয়র সাংবাদিক ও ক্রীড়া ব্যক্তিত্ব সুনীল কান্দি দে, প্যানেল মেয়র মো. জামাল উদ্দীনসহ সংস্থাটির অন্যান্যা কর্তারা উপস্থিত ছিলেন। এইবারের অনুর্দ্ধ ১৬ফুটবল টুর্নামেন্টে জেলার ১৬টি ফুটবল দল অংশ নিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × four =

আরও পড়ুন