তাবলীগ ফেরত ১১জনকে উখিয়ার ইনানীর কোয়ারেন্টাইনে

fec-image

তাবলীগ ফেরত উখিয়ায় ১১ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। সোমবার রাতে তাবলিগের এই দলটিকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়। তাবলীগ সদস্যরা সকলেই কক্সবাজারের টেকনাফ উপজেলার বাসিন্দা। করোনা প্রবন জেলা নারায়নগঞ্জের বিভিন্ন স্থানে তাবলীগি কাজ শেষ করে বাড়ি ফেরার পথে উখিয়া এলাকায় পৌঁছলে তারা প্রশাসনের নজরে আসেন। এসময় জিজ্ঞাসাবাদে জানায়, তারা নারায়নগঞ্জ এলাকা থেকে ফিরছিলেন। উখিয়ার ইনানী এলাকায় জেলা প্রশাসনের নির্ধারিত একটি কোয়ারেন্টাইন সেন্টারে তাদেরকে রাখা হয়েছে।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান চৌধুরী জানান, যেহেতু নারায়নগঞ্জ জেলা ইতিমধ্যে করোনা সংক্রমণ এলাকা হিসাবে চিহ্নিত হয়েছে। তাই ঝুঁকির কথা বিবেচনা করে তাদেরকে বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এসময় তাদেরকে পর্যবেক্ষনে রাখা হবে। কারো শারীরিক সমস্যা দেখা দিলে সে অনুযায়ী চিকিৎসার ব্যবস্থা নেয়া হবে। আর সুস্থ্যভাবে কোয়ারেন্টাইন শেষ হলে তারা বাড়ি ফিরে যাবে।

এদিকে কক্সবাজার সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান জানিয়েছেন, এরআগে ভারত ও অস্ট্রেলিয়া ফেরত ৬ রোহিঙ্গা কোয়ারেন্টাইনে ছিল। তাদের মধ্যে একজনের কোয়ারেন্টাইন শেষ হয়েছে। বর্তমানে ৫ রোহিঙ্গাসহ ১৬ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন। কক্সবাজারে এপর্যন্ত ৪৯২জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছিল। তাদের মধ্যে ৪২৩ জন কোয়ারেন্টাইন শেষ করেছে। বাকি ৬৯ জনের কোয়ারেন্টাইন চলছে।

কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া জানান, কক্সবাজারে মঙ্গলবার পর্যন্ত প্রায় ৫০ জনের পরীক্ষা করা হয়েছে তাদের মধ্যে কারো কোভিড ১৯ পজিটিভ পাওয়া যায়নি। এর আগে গত ২৪ মার্চ ঢাকায় আইইডিসিআর ল্যাবে সৌদি ফেরত এক নারীর করোনা পজিটিভ পাওয়া গিয়েছিল তিনি চিকিৎসা শেষে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 2 =

আরও পড়ুন