তারেকের নির্দেশে দেশে অরাজকতা সৃষ্টি করছে বিএনপি -ড. হাছান মাহমুদ

fec-image

দণ্ডপ্রাপ্ত তারেক রহমানের নির্দেশে বিএনপি দেশে অরাজকতা সৃষ্টির চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, তারেক রহমান নিজেই দণ্ডপ্রাপ্ত আসামি। তাকে কীভাবে দেশে ফিরিয়ে আনা যায় সে বিষয়ে আলোচনা অব্যাহত আছে।

শুক্রবার (২৭ মে) বিকাল সাড়ে ৫টার দিকে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে সারা দেশের আবৃত্তি শিল্পীদের অংশগ্রহণে ‘আবৃত্তি উৎসবে’ মন্ত্রী এসব কথা বলেন।

বাংলাদেশ আবৃত্তিশিল্পী সংসদের এই অনুষ্ঠানে ড. হাছান মাহমুদ আরও বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ও দেশের সর্বোচ্চ আদালত হাইকোর্ট প্রাঙ্গণে ছাত্রদলের নেতাকর্মীরা কিছু বহির্রাগতদের নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করেছেন। এর পেছনেও তারেক জিয়ার হাত রয়েছে।

মন্ত্রী বলেন, খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে মহানুভবতা দেখিয়ে কারাগারের বাইরে রেখেছে। কিন্তু, বিএনপির নেতাকর্মীরা তা বুঝতে ব্যর্থ হয়েছে। বিএনপির ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি যে ভাষায় কথা বলছেন এতে আমাদের গভীরভাবে ভাবতে হচ্ছে এবং খালেদা জিয়াকে পুনরায় কারাগারে পাঠাতে জনগণের পক্ষ থেকে দাবি উঠছে।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেছেন, পদ্মাসেতু শুধু উন্নয়নযজ্ঞ নয়, এটি বাংলাদেশের সক্ষমতার প্রতীক। এছাড়া বিএনপি ও ড. ইউনূছসহ ষড়যন্ত্রকারীদের গাত্রদাহ। এটি নিয়ে এখন আর কেউ মুখ খুলেন না। কারণ স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধনের অপেক্ষায়।

অনুষ্ঠানে অধ্যাপক ড. অনুপম সেন, কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা, অভিনয়শিল্পী জয়ন্তী চক্রবর্তী, কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ, শিক্ষাবিদ অধ্যাপক সোমেশ্বর চক্রবর্তী, কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান ও মুক্তিযোদ্ধা নূরুল আবছারসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়। এতে সারাদেশের কবি ও লেখকরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন