তারেক রহমান ১৬ কোটি মানুষের আগামী দিনের কান্ডারী- ওয়াদুদ ভুইয়া

খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি, সাবেক সাংসদ ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়নের বোর্ডের সাবেক চেয়ারম্যান ওয়াদুদ ভূইয়া বলেছেন, আগামী দিনের রাষ্ট্র নায়ক, তারুণ্যের অহঙ্কার, বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান বাংলাদেশ জাতীয়তাবাদী দলের একজন যোগ্য ও মেধাবী নেতা। বাবা বীর মুক্তিযোদ্ধা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান, মা তিন তিনবারের প্রধানমন্ত্রী ও একটি বৃহৎ গনতান্ত্রিক দলের চেয়ারপার্সন। তারেক রহমান ১৬ কোটি মানুষের আগামী দিনের কান্ডারী। তারেক রহমানের ৬ষ্ঠ কারামুক্তি দিবস উপলক্ষে সংবাদ মাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-দপ্তর সম্পাদক মো: আবু তালেব স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে ওয়াদুদ ভুইয়া আরো বলেন, যারা জিয়াউর রহমানকে হত্যা করেছিল, তারাই তারেক রহমানকে হত্যার চেষ্টা করেছিল। ১/১১ এর অবৈধ সেনা সমর্থিত সরকার গনতান্ত্রিক তত্ত্বাবধায়ক সরকারকে হটিয়ে অবৈধভাবে ক্ষমতা দখল করে জিয়া পরিবারকে ধ্বংসের পায়তারা করেছিল। বিএনপিকে ধ্বংস করতে তারা দলের যোগ্য ও জনপ্রিয় নেতাদের গ্রেফতার ও নির্যাতন করে এবং মিথ্যা মামলায় তারেক রহমানকে আটক করে। তার বিরুদ্ধে আনীত মিথ্যা- বানোয়াট অভিযোগ তারা প্রমান করতে পারেনি। তাই তাকে তারা স্ব-সম্মানে মুক্তি দিতে বাধ্য হন। সেসময় তাকে রিমান্ডের নামে অমানবিক নির্যাতন করে, যার কারণে তিনি দেশের বাইরে এখনো চিকিৎসাধীন রয়েছেন।

বিবৃতিতে বিএনপির এ নেতা বলেন, এদিকে বর্তমান আওয়ামীলীগ সরকার তারেক রহমানের জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে তাকে ভবিষ্যতের মূল প্রতিপক্ষ ভেবে তার বিরুদ্ধে গ্লোবীয় কায়দায় অপপ্রচার চালাচ্ছে এবং তাকে রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখার চেষ্টা করছে। তারেক রহমান যেন দেশে ফিরে আসতে না পারে তার জন্য সরকার নানা রকম ষড়যন্ত্র করে যাচ্ছে বলেও অভিযোগ করেন ওয়াদুদ ভুইয়া। বিবৃতিতে আশা প্রকাশ করে ওয়াদুদ ভুইয়া বলেন, তারেক রহমানের বিরুদ্ধে যতই ষড়যন্ত্র ও অপপ্রচার করা হোক না কেন, তিনি ১৬ কোটি মানুষের নেতা হিসেবে বীরের বেশে বাংলাদেশে ফিরে দায়িত্ব গ্রহনের মাধ্যমে দেশ ও জাতির আশার প্রতিফলন ঘটাবেন।

বিএনপির নেতা-কর্মীদের উদ্দেশ্যে ওয়াদুদ ভূইয়া বলেন, জেলা-উপজেলায়, গ্রাম-গঞ্জে, মাঠে-ঘাটে, হাট-বাজারে ও রাজপথে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। এই সরকারের পতন ঘটাতে হলে আন্দোলনের কোন বিকল্প নেই। সবাইকে নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবীতে বেগম জিয়ার নেতৃত্বে আন্দোলন সংগ্রামে ঝাপিয়ে পড়তে হবে। এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবী আদায়ের মাধ্যমে এই সরকারকে বিদায় করতে হবে।-   প্রেস বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + 8 =

আরও পড়ুন