তিন পার্বত্য জেলার অনগ্রসর ও দুর্গম এলাকার ২৯২টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় বিশেষ বিবেচনায় জাতীয়করনের দাবি

fec-image

খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবান তিন পার্বত্য জেলার অনগ্রসর ও দুর্গম এলাকার ২৯২টি বে-সরকারি প্রাথমিক বিদ্যালয় বিশেষ বিবেচনায় জাতীয়করনের দাবীতে খাগড়াছড়িতে মানববন্ধন করেছে কর্মরত শিক্ষক- শিক্ষিকারা।

বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে মঙ্গলবার খাগড়াছড়িতে এ কর্মসূচি পালন করা হয়। সকাল ১০টায় খাগড়াছড়ি প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী আয়োজিত এ মানববন্ধনে এডভোকেট জসিম উদ্দিন মজুমদার, তিন পার্বত্য জেলার বেসরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি জ্যোতি ত্রিপুরা, সাধারণ সম্পাদক সুজল চাকমা, সাংগঠনিক সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, বান্দরবান জেলা কমিটির সাধারণ সম্পাদক চন্দনময় তঞ্চঙ্গাসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

বক্তারা অভিযোগ করেন, ২০১৩ সালে ২৬,১৯৩টি এবং ২০১৭ সালে ইউএনডিপি পরিচালিত ২১০টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণ করা হলেও সঠিক যাচাই-বাছাই না হওয়ায় তিন পার্বত্য জেলার ২৯২টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ থেকে বঞ্চিত হয়। এসএমসি পরিচালিত এ স্কুলগুলোতে কর্মরত শিক্ষক শিক্ষিকারা বেতনভাতাসহ সবধরনের সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। তারা স্কুল জাতীয়করণ না হওয়া পর্যন্ত তিন জেলা পরিষদের মাধ্যমে শিক্ষকদের জীবনধারণ জন্য নূুন্যতম সন্মানী ভাতা প্রদানের দাবি জানান।

মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবরে একটি স্মারকলিপি দেয়া হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × three =

আরও পড়ুন