যে কোন মুহুর্তে দূর্ঘটনার আশংকা

তুফান আলী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ঝুকিপুর্ন ভবন

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের তুফান আলী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের সম্মুখে পুরাতন ঝুকিপুর্ন ভবনটি যে কোন সময় পড়ে গিয়ে বড় ধরনের দূর্ঘটনার আশংকার কথা জানালেন স্থানীয় ইউপি সদস্য আবু তাহের।

সরেজমিনে গিয়ে দেখা যায় নতুন নির্মিত ভবনের সাথে সম্মুখ লাগোয়া পুরাতন ঝুকিপুর্ন ভবনটি। বর্তমানে পুরাতন ভবনটি অধিকাংশ ভেংগে গিয়ে মাটির সাথে লেগে রয়েছে। নতুন ভবনে যেতে হলে পুরাতন ভবনের পার্শ্ব দিয়ে যেতে হয়।

প্রতিদিন শিশুরা পুরাতন ভবনের টিনের সাথে লেগে গিয়ে হাত পা’সহ বিভিন্ন জায়গায় ব্যাথা পাওয়ার ও অভিযোগ রয়েছে অভিভাবকদের।

তাছাড়া আগামীতে রয়েছে বর্ষাকাল ও ভারী বাতাসের মৌসুম। যেকোন সময় ভবন ধস ও টিনের চাল উড়ে গিয়ে বড় ধরনের দুর্ঘটনা হওয়ার সম্ভাবনা রয়েছে। তাছাড়া পুরাতন ভবনটির কারনে ছাত্রছাত্রীরা যাতায়াত করা ও মুশকিল হয়ে পড়েছে। সব মিলিয়ে পুরাতন ভবনটির কারনে বর্তমান বিদ্যালয়টি করুন দশায় পরিনত হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রওজত আরা বলেন বিষয়টি মাসিক সমন্বয় সভাতে উপস্থাপন ও লিখিতভাবে উপজেলা শিক্ষা অফিসার বরাবর আবেদন করেছেন। তবে এখনও কোন আদেশ তিনি পাননি। এনিয়ে তিনি ও শংকিত।

এবিষয়ে সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ কামাল উদ্দিন বলেন, তুফান আলী পাড়া সরকারি প্রাথিমক বিদ্যালয়ের ঝকিপুর্ন ভবনটিসহ আরো বিভিন্ন বিদ্যালয়ে ঝুকিপুর্ন ভবন নিয়ে গত সপ্তাহে শিক্ষা কমিটির মিটিং এ আলোচনা হয়েছে। অচিরেই ভবন গুলো সরানোর ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন