তৃণমূল মানুষের জন্য নানিয়ারচরে আনন্দঘন পরিবেশে সাংস্কৃতিক অনুষ্ঠান

fec-image

তৃণমূল মানুষের জন্য রাঙামাটির নানিয়ারচরে শিল্প সংস্কৃতি অনুষ্ঠান ২০২২ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা শিল্পকলা একাডেমির আয়োজনে এই অনুষ্ঠান সম্পন্ন হয়।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা পরিষদ প্রাঙ্গণে ছায়ামঞ্চে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নানিয়ারচর জোন (১০ বীর) অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল এসএম রুবাইয়াৎ হুসাইন (পিএসসি)।

নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার মো. ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা, ভাইস চেয়ারম্যান মো. নূর জামাল হাওলাদার, থানার অফিসার ইনচার্জ সুজন হালদার, রিসোর্স সেন্টার ইনস্ট্রাক্টর সরওয়ার কামাল ও শিপ্লকলা একাডেমি সাধারণ সম্পাদক মনতোষ দত্ত প্রমুখ।

এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, নানিয়ারচরে গুণী শিল্পীদের সম্মাননা প্রদান করায় আমি আন্তরিকভাবে ধন্যবাদ জানাই উপজেলা প্রশাসন ও উপজেলা শিল্পকলা একাডেমিকে। এই সম্মাননা আগামীতে তরুণ প্রজন্মের মাঝে গুণী শিল্পী তৈরী করবে।

সভাপতির বক্তব্যে ফজলুর রহমান বলেন, ‘নানিয়ারচর উপজেলার গুণী শিল্পিদের সম্মাননা দিতে পারায় আমি সত্যিই খুব আনন্দিত। প্রবীণ শিল্পীদের মাধ্যমে নানিয়ারচরে আরো সংগীত ও নৃত্যশিল্পী তৈরী হবে। চেঙ্গী নদীর পাড়ে ও উপজেলা পরিষদ প্রাঙ্গণে নবনির্মিত ছায়ামঞ্চে এটাই প্রথম কোন অনুষ্ঠান অনুষ্ঠিত হতে যাচ্ছে। আশাকরি আপনাদের ভাল লাগেছে।’

পরে এসব গুণী শিল্পী ও শিশু শিল্পিরা সংগীত, নাটক ও নৃত্য প্রদর্শন করেন। এর আগে অতিথিরা নানিয়ারচরে সাংস্কৃতিক অঙ্গনে বিশেষ অবদান রাখায় ৫ জন গুণী শিল্পী কে সম্মাননা স্মারক প্রদান করেন।

সম্মাননা পাওয়া এসব শিল্পীরা হলেন, সংগীত শিল্পী রুপায়ণ চাকমা, সীমা আইচ, সীমা বড়ুয়া, অনুশ্রী চৌধুরী এবং নৃত্যশিল্পে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ সম্মাননা স্মারক পেয়েছেন ধ্বনিতা চাকমা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: রাঙামাটি, সাংস্কৃতিক অনুষ্ঠান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − twelve =

আরও পড়ুন