ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের ২দিনব্যাপী কর্মী ও প্রতিনিধি সম্মেলন সম্পন্ন

fec-image

“ঐক্য, শিক্ষা, প্রগতি” এই মূলনীতিকে সামনে রেখে ত্রিপুরা সমাজের অরাজনৈতিক ও সামাজিক সংগঠন ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম, বাংলাদেশ এর ২ দিনব্যাপী কর্মী ও প্রতিনিধি সম্মেলন শনিবার (১৩ আগস্ট) রাতে শেষ হয়েছে।

খাগড়াছড়িতে একটি হোটেলে ২দিনব্যাপী টিএসএফ’র কর্মী ও প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়।এ সম্মেলন ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম, বাংলাদেশ’র কেন্দ্রীয় কমিটির সভাপতিত্বে ১ম দিনে সম্মেলনের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন এস. অনন্ত বিকাশ ত্রিপুরা এবং সভা সঞ্চালনা করেন টিএসএফ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অঞ্জুলাল ত্রিপুরা

এ ২ দিনব্যাপী কর্মী প্রতিনিধি সম্মেলনে বিভিন্ন ধরনের কর্মশালা অনুষ্ঠিত হয়।নেতা ও নেতৃত্বে গুণাবলি,নেতার গণতান্ত্রিক সিদ্ধান্তসহ নানান বিষয়ের কর্মশালা অনুষ্ঠিত হয়।

এ কর্মী ও প্রতিনিধি সম্মেলনে ১ম দিনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাবারাং কল্যাণ সমিতি’র নির্বাহী পরিচালক মথুরা বিকাশ ত্রিপুরা, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ’র সাংগঠনিক সম্পাদক তাপস কুমার ত্রিপুরা, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ’র খগেন্দ্র কিশোর ত্রিপুরা, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ সদর আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক মিহির কান্তি ত্রিপুরা প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন টিএসএফ কেন্দ্রীয় কমিটির সাবেক শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদক হরিপূর্ণ ত্রিপুরা,সাবেক সহসভাপতি ধনরঞ্জন ত্রিপুরা, সাবেক সভাপতি নবলেশ্বর দেওয়ান লায়ন, সাবেক সভাপতি জয় প্রকাশ ত্রিপুরা, সাবেক সভাপতি হরিপদ্ম ত্রিপুরা, জাবারাং কল্যাণ সমিতির প্রোগ্রাম কো-অর্ডিনেটর বিনোদন ত্রিপুরাসহ টিএসএফ’র বিভিন্ন জেলা, উপজেলার নেতৃবৃন্দ ও সদস্যরা উপস্থিত ছিলেন।

কর্মী ও প্রতিনিধি সম্মেলনে দ্বিতীয় দিনে ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি নয়ন ত্রিপুরা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের কেন্দ্রীয় সভাপতি সুশীল জীবন ত্রিপুরা

সমাপনী দিনে বিগত সময়ে কর্মী সম্মেলনের বিশ্লেষণ, ত্রিপুরা সমাজের বিশ্লেষণ, ত্রিপুরাদের আচার-আচরণের বিশ্লেষণ, টিএসএফ’র কাজে সংশ্লিষ্ট হয়ে লাভ-ক্ষতির বিশ্লেষণ, বিভিন্ন প্রশিক্ষণ ও কর্মশালায় অংশগ্রহণের সুযোগ, কাজের স্বীকৃতি, জাতীয়তাবাদ ও আত্মববিশ্বাস বৃদ্ধিসহ নানান বিষয়ে সেশন অনুষ্ঠিত হয়।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাবারাং কল্যাণ সমিতি’র নির্বাহী পরিচালক মথুরা বিকাশ ত্রিপুরা, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক স্নেহাশীষ ত্রিপুরা মিঠু, সাংগঠনিক সম্পাদক তাপস কুমার ত্রিপুরা, তৃণমূল উন্নয়ন সংস্থা’র চেয়ারপার্সন চামেলী ত্রিপুরা মিলন জ্যোতি ত্রিপুরা প্রমুখ।

এছাড়াও টিএসএফ কেন্দ্রীয় কমিটির সাবেক শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদক হরিপূর্ণ ত্রিপুরা, জাবারাং কল্যাণ সমিতির প্রোগ্রাম কো-অর্ডিনেটর বিনোদন ত্রিপুরা, টিএসএফ কেন্দ্রীয় কমিটির সাবেক শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদক হরিপূর্ণ ত্রিপুরা, সাবেক সহসভাপতি ধনরঞ্জন ত্রিপুরা, সাবেক সভাপতি নবলেশ্বর দেওয়ান লায়ন, সাবেক সভাপতি জয় প্রকাশ ত্রিপুরাসহ টিএসএফ’র বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও সদস্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কর্মী ও প্রতিনিধি, ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম, সম্মেলন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন