থাইংখালীতে ৫ অসাধু ব্যবসায়ীকে ৪৫ হাজার টাকা জরিমানা

fec-image

উখিয়ার থাইংখালী বাজারে অভিযান চালিয়ে ৫ জন অসৎ ও লোভী ব্যবসায়ীকে মোট ৪৫ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন।

শনিবার (২১ মার্চ) সন্ধায় উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনায় সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ আমিমুল এহসান খানের নেতৃত্বে একটি টিম এ অভিযান পরিচালনা করেন।

এসময় থাইংখালী বাজারের মুদির দোকানদার আবু বেলাল (সও)কে ২৫ হাজার টাকা, ব্যবসায়ী মোঃ জাহাঙ্গীর ও মোঃ মাহাদীকে ১০ হাজার টাকা করে সর্বমোট ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া অভিযুক্ত আরেক ২ ব্যবসায়ীকে পরিস্থিতি বিবেচনা করা মওকুফ করা হয়।

জানা যায়, প্রতিটি পণ্যের নির্দিষ্ট মূল্য তালিকা না থাকায় ও পূর্বের তুলনায় দ্রব্যমূল্য ক্রমাগত বৃদ্ধি করায় সেই ব্যবসায়ীদের জরিমানার টাকা গুনতে হয়েছে।

ভুক্তভোগীর মতে, সম্প্রতি সারাবিশ্বে ছড়ানো মহামারী ভাইরাস ‘করোনা’র দোহাই দিয়ে কিছু অসাধু ব্যবসায়ীরা সুযোগ নিয়ে বাজারের অন্যান্য সাধারণ ব্যবসায়ীদের চেয়ে অধিক মূল্যে পণ্য-সামগ্রী বিক্রি করছে।

সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ আমিমুল এহসান বলেন, পরিস্থিতির সুযোগ নিয়ে যে কোনো ব্যবসায়ীর দ্রব্যমূল্য বৃদ্ধি করার বিষয়টি আমরা কোনোভাবেই মেনে নিবো না। সাধারণ মানুষকে সংকটে ফেলে পেঁয়াজ, চাউল প্রভৃতি পণ্যের মূল্য বৃদ্ধি করা যাবেনা। এ অবস্থায় প্রশাসনের কঠোর পদক্ষেপ রয়েছে।

তিনি ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, সবচেয়ে ভালো  পেঁয়াজগুলোও এখন ৫৫ টাকায় বিক্রি করা হচ্ছে। এছাড়া ৮০-১০০ টাকা বিক্রি না করে পেঁয়াজ সহ অন্যান্য পণ্য ন্যায্য মূল্যে বিক্রি করতে বলা হয়েছে। জনস্বার্থে উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়া, করোনাভাইরাস, জরিমানা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − seven =

আরও পড়ুন