থানচিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ ও ঢেউটিন বিতরণ

fec-image

বান্দরবানে থানচি উপজেলা বলিপাড়া ইউনিয়নের বলিপাড়া বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ব্যবসায়ী ৫৭ দোকানের মালিকদের পাশে দাড়ালেন বান্দরবান জেলা পরিষদ ও বিজিবি।

ক্ষতিগ্রস্ত ৫৭ দোকানের মালিকদের প্রতি জনকে নগদ বিজিবি পক্ষে ৫ হাজার ও পার্বত্য মন্ত্রনালয়ের পক্ষে ৫ হাজার মোট ১০ হাজার টাকা, ২ বান করে রঙিন ঢেউটিন, এক বস্তা চাল, ডাল, তৈল, লবন ইত্যাদি ক্ষতিগ্রস্তদের হাতে তুলে দেয়া হয় ।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের পরিস্থিতির মোকাবেলা (জিআর) খাত, জেলা রেড ক্রিসেন্ট ইউনিট যৌথ অর্থায়নে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৩৮ সহযোগিতায় ছিলেন।

শুক্রবার (২৪ মার্চ) বিজিবি ব্যাটালিয়ানের হেডকোয়াটারের প্রাঙ্গনে এই ত্রান সামগ্রী বিতরণ ও আলোচনা সভার আয়োজন করা হয়।

এ সময় বিজিবি ব্যাটালিয়ানের হেডকোয়াটারের প্রাঙ্গনের ত্রান সামগ্রী বিতরণ ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন, বান্দরবান জেলা পরিষদের সদস্য বাশৈচিং চৌধুরী, জেলা আওয়ামী লীগের নেতা গাব্রিয়াল ত্রিপুরা সঞ্চালনায় বিতরণ অনুষ্ঠানে বর্ডা গার্ড বাংলাদেশ (বিজিবি) ৩৮ ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল খন্দকার মুহাম্মদ শরীফ – উল- আলম পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা, নির্বাহী কর্মকর্তা ইউএনও মুহা. আবুল মনসুর, বান্দরবান জেলা রেড ক্রিসেন্ট ইউনিটে সাধারন সম্পাদক অমল কান্তি দাশ, নারী ভাইস চেয়ারম্যান নুমেপ্রু মারমা, বলিপাড়া ইউপি চেয়ারম্যান জিয়াঅং মারমা প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি লে. কর্নেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলম পিএসসি সাংবাদিকদের বলেন, অনাকাঙ্খিত দুর্ঘটনায় সকলেরই পরিবারের জন্য আয় রোজগারের সব সম্বল হারিয়েছেন, হারানো যন্ত্রনা ও হারানো দ্রব্য আর ফিরে দেয়া সম্ভব নয় কিন্তু আপনাদের এ কষ্টের সময় পাশে আছি।

তিনি আরও বলেন, বিজিবি সীমান্তের আইন শৃংঙ্খলা রক্ষার পাশাপাশি মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে। অগ্নিকাণ্ডের মত দুর্যোগের দিনে আপনাদের পাশে এসে দাঁড়িয়ে এক সাথে মোকাবেলা করছি। একইভাবে আপনাদের সহযোগিতা করছি, পরবর্তীতে আরো সহযোগিতা করে যাবো। প্রশাসন, আইন শৃংঙ্খলার রক্ষাকারী বাহিনী ও সরকারের উপর আস্থা রাখুন ক্রমান্বয়ে উঠে দাঁড়াতে পারবেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড, ক্ষতিগ্রস্ত, ঢেউটিন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন