থানচিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ালেন বিএনপি

থানচি প্রতিনিধি:

থানচি উপজেলা বিএনপি’র উদ্যোগে অগ্নিকাণ্ড ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন, চাল ও নগদ টাকা বিতরণ করেন। ক্ষতিগ্রস্তরা এখনও খোলা আকাশের নিচে মানবেতর জীবন জাপন করছে।

২৪ জুন উপজেলা তিন্দু ইউনিয়নের অংথোয়াইপ্রু কারবারী পাড়ায় এক ভয়াবহ অগ্নিকাণ্ডে ২০ উপজাতি পরিবারের বাড়িঘর ভূস্মীভূক্ত হয়। উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা সাংবাদিকেদের জানিয়েছেন প্রায় ৪২ লক্ষাধিক মালামালসহ নগদ অর্থ ক্ষতিগ্রস্ত হয়েছে।

অগ্নিকাণ্ডের ৩দিনের মাথায় প্রথমবারে মত উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ তাদের সদস্যদের থেকে সংগ্রহ করে ক্ষতিগ্রস্তদের সোমবার ঈদের দিন সকাল ১০টায়  ২০ পরিবারের মাঝে ১ বান করে ২০ বান ঢেউ টিন, ৫০ কেজি করে ১ হাজার কেজি চাউল, ১০ হাজার টাকা করে নগদ ২ লক্ষ  টাকা বিতরণ  করা হয়। থানচি উপজেলা সাবেক চেয়ারম্যান ও বিএনপি সভাপতি খামলাই ম্রো , ঢেউটিন, চাল ও নগদ টাকা বিতরণ করেন।

বিতরনের সময় উপজেলা বিএনপি’র সাংগঠনিক  আবদুল কুদ্দুস, দপ্তর সম্পাদক লালপিয়াম বম, সদস্য মংসাগ্য মারমা, উচমং মারমা, থানচি সদর ইউনিয়নের সভাপতি আবু নোমান, তিন্দু ইউপি সভাপতি শৈবাথোয়াই মারমা, যুবদল সভাপতি মংসিংহাই মারমা, ছাত্র দলের সভাপতি জওয়াইপ্রু মারমা, থোয়াইবামং মারমা, লাপ্রা ত্রিপুরা, আনিচান্দ ত্রিপুরা, মেমংপ্রু মারমা, আবু সামা, উক্যসা মারমা, হ্লাচিং মারমা, লুচেম ম্রো ও মংপ্রুশে মারমা  উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের খামলাই ম্রো বলেন, বান্দরবান জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক এমপি সাচিংপ্রু (জেরী)’র  নির্দেশ মোতাবেক এ ত্রাণ সমাগ্রী বিতরণ করা হয়েছে। আগামি কয়েকদিনের মধ্যে বান্দরবান জেলা বিএনপি’র সভাপতি সাচিংপ্রু (জেরী)’র উদ্যোগে ক্ষতিগ্রস্তদের বস্ত্র দেয়া হবে বলেও জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × two =

আরও পড়ুন