থানচিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে পার্বত্যমন্ত্রীর ত্রাণ বিতরণ

fec-image

থানচি উপজেলা সদরের এক মাত্র বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর (উশৈসিং) এমপি।  এসময় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শণ করেন।

বীর বাহাদুর বলেন, বাজারে এক সাথে সব দ্রব্য বিক্রয় এবং তৈল গ্যাস, বিক্রয়ের ক্ষেত্রে সাবধানতা হওয়া অত্যন্ত জরুরী। এবং ভিন্ন ভিন্নভাবে ব্যবসা করতে হবে না হলে পুনরায় এ ক্ষতি হতে পারে।

সোমবার ক্ষতিগ্রস্ত ২১০ পরিবার ও ব্যবসায়ীকে বান্দরবান জেলা পরিষদ থেকে ৫ হাজার টাকা নগদ, রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিট থেকে ২০ কেজি চাল তৈল, লবণ, বিস্কুট ও বান্দরবান জেলা প্রশাসক থেকে চাল তৈল লবণ ও একটি করে কম্বল বিতরণ করেন ।

এ সময় বান্দরবানে জেলা প্রশাসক দাউদুল ইসলাম, বিজিবি বান্দরবানের সেক্ট কমান্ডার কর্নেল গাজি নাহিদুত জামান (পিএসসি), বিজিবি ৩৮ ব্যাটালিয়ানের জোনাল কমান্ডিং অফিসার লে. কর্নেল মোহাম্মদ সানবীর হাসান মজুমদার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত, বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশান ব্যাটালিয়ানের প্রকল্প কর্মকর্তা মোহাম্মদুল কিবরিয়া সাঈদ, রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিট কর্মকর্তা অমল কান্তি দাশ, বান্দরবান জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু মারমা, সিয়ন ম্রো উপস্থিত ছিলেন ।

প্রসঙ্গত, সোমাবার ভোরে থানচি উপজেলা বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সরকারি তথ্যমতে ২০৫টি দোকান পুড়ে গেলেও বেসরকারি হিসাবে প্রায় সাড়ে ৩‘শ দোকান পুড়ে ছাই হয়েছে বলে জানা যায়। যার ক্ষতির পরিমাণ ১০ কোটি টাকার উপরে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ডে, থানচিতে, পার্বত্যমন্ত্রী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন