থানচিতে খোলা বাজারে চাল বিক্রি শুরু

fec-image

সারা দেশের ন্যায় বান্দরবানের থানচি উপজেলা খাদ্য অধিদপ্তর, উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে খাদ্যসশ্য বাজার দর ঊর্ধ্বগতির প্রবণতা রোধ করে নিন্ম আয়ের জনগোষ্ঠীকে মূল্য সহায়তা দেয়া এবং বাজার দর স্থিতিশীল রাখার লক্ষ্যে খাদ্য মন্ত্রণালয় কর্তৃক পরিচালিত” খোলা বাজারের চাল বিক্রয়” (ওএমএস) কার্যক্রম শুভ উদ্বোধন করেছে।

বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) সকালে তথ্যসেবা কেন্দ্রের প্রাঙ্গণে কর্মসূচি উদ্বোধনের পর সংক্ষিপ্ত আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মুহা. আবুল মনসুর সভাপতিত্ব করেন। উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা প্রধান অতিথি। ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা, প্রধান শিক্ষক নূর মোহাম্মদ, সদর ইউ, পি চেয়ারম্যান অংপ্রু ম্রো, সহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

নির্বাহী কর্মকর্তা মুহা. আবুল মনসুর বলেন, খাদ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী সপ্তাহে ০৫ (পাঁচ) দিন (শুক্র ও শনিবার ব্যতীত) মাসে সর্বোচ্চ ২২ (বাইশ) কার্যদিবস (সেপ্টেম্বর, অক্টোবর ও নভেম্বর) ০৩ (তিন) মাস ওএমএস কার্যক্রম পরিচালিত হবে।

সমতল ও দুর্গম এলাকার জন্য ভোক্তা পর্যায়ে (প্রতিটি পরিবারের নিকট ৫ কেজি করে) চালের খুচরা বিক্রয়মূল্য প্রতি কেজি ৩০/-(ত্রিশ) টাকা নির্ধারণ করা হয়েছে। প্রতিদিন ০৫ কেজি করে ২ মে. টন চাল ৪০০টি পরিবারের মাঝে বিক্রয় করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খোলা বাজার, চাল বিক্রি, থানচি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন