থানচিতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ পালিত

fec-image

“বিজ্ঞান ও প্রযুক্তি, অগ্রগতির মূল শক্তি” প্রতিপাদ্য নিয়ে বান্দরবানের থানচিতে ৪০ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং ৪০ তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে সোমবার (২ সেপ্টেম্বর) সকাল ১১ টায় থানচি সরকারি উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে নানা রকমে প্রযুক্তি স্থল প্রদর্শণ, আলোচনা সভা, আলোকচিত্র প্রদর্শণ এবং পুরস্কার বিতরণসহ নানা আয়োজন করেন। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে ও বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় বলিপাড়া বাজার উচ্চ বিদ্যালয়, থানচি বালিকা উচ্চ বিদ্যালয়, থানচি কলেজ ও থানচি সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী শিক্ষক ও অভিভাবকরা অংশগ্রহণ করেন।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আরিফুল হক মৃদুল এতে সভাপতিত্ব করেন। থানচি সরকারি উচ্চ বিদ্যালয়ের হল রুমে আলোচনা সভায় থানচি উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সভায় আরও উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান নুমেপ্রু মারমা, থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জোবাইরুল হক, থানচি থানার তদন্ত ওসি মো. জায়েদ নুর, থানচি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর মোহাম্মদ। সভা শেষে স্থল ভিক্তিক পুরস্কার বিতরণ করা হয়।

উল্লেখ্য, গত ১৩ ই জুন ২০১৯ সালে ৪০ তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ পালনের সরকারি নির্দেশনা থাকলেও থানচি উপজেলাব্যাপী প্রকৃতি দুর্যোগ বন্যা পাহাড় ধস মোকাবেলা নির্ধারিত সময়ের কারণে পালন করা সম্ভব হয়নি বলে আয়োজকরা জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: থানচি সরকারি উচ্চ বিদ্যালয়, বিজ্ঞান ও প্রযুক্তি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 + one =

আরও পড়ুন