থানচিতে জুমিয়া কৃষকদের মাঝে বীজ ও সার প্রণোদনা বিতরণ

fec-image

সরকারের দেয়া প্রণোদনা সার ও মৌসুমী বীজ ধান যত্নসহকারে জমিতে প্রয়োগ করে কৃষি বিপ্লব ঘটাতে সকল কৃষকদের আহবান জানালেন বিতরণ সভায় অতিথিবৃন্দ।

বান্দরবানে থানচিতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে খরিপ-১, ২ মৌসুমে উফশী আউশ আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যের বিনামূল্যে সার ও বীজ পেল ১শত জুমিয়া কৃষক পরিবার ।

মঙ্গলবার (৫ জুলাই) দুপুরের উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও প্রশাসনের যৌথ আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে কৃষি উপকরণ হিসেবে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করেন।এছাড়াও এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মুহা. আবুল মনসুর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা। বিশেষ অতিথি ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা, উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা মঞ্জুরুল আরেফিন সবুজ, উদ্ভিদ সংরক্ষণ ও উপসহকারী কৃষি কর্মকর্তা বিশ্বজিৎ দাশ গুপ্ত প্রমুখ উপস্থিত ছিলেন।

কৃষি বিভাগের কর্মকর্তারা সাংবাদিকদের জানান , “কৃষি সমৃদ্ধি” প্রতিপাদ্যে চলতি ২০২২-২৩ অর্থ বছরে খরিপ- ১ ও ২ মৌসুমে প্রণোদনা আওতায় কৃষকদের ফসলে আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচি আওতায় বিনামূল্যে প্রতিজন কৃষকের মাঝে সর্বোচ্চ ১ বিঘা (৩৩ শতক) জমিতে আউশ চাষের জন্য ৫ কেজি বীজ, ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার প্রদান করা হয়েছে। এ উপকরণ উপজেলায় ১শত কৃষক হাতে তুলে দেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × five =

আরও পড়ুন