parbattanews

থানচিতে নগদ অর্থ ও ঢেউটিন পেল অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তরা

বান্দরবানে থানচি উপজেলা সদর ইউনিয়নের এক মাত্র বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ব্যবসায়ী ৫৫ দোকানের মালিকরা পেল বান্দরবান জেলা পরিষদ ও বিজিবির সহযোগিতা ।

বৃহস্পতিবার (৩০ মার্চ) সকালে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত দোকানের মালিকদের নগদ অর্থ ও ঢেউটিন সহায়তা বিতরণ করা হয়।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের পরিস্থিতির মোকাবেলা ( জিআর) খাতে অর্থায়নের বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৩৮ ব্যাটালিয়ানের যৌথ আয়োজনে এক আলোচনা সভা বিজিবি চেক পোস্টের হল রুমে অনুষ্ঠিত হয়।

ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বান্দরবান জেলা পরিষদের সদস্য বাশৈচিং চৌধুরী।

উপজেলা আওয়ামী লীগের নেতা শৈসাচিং মারমা সঞ্চালনায় বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন বর্ডা গার্ড বাংলাদেশ (বিজিবি) ৩৮ ব্যাটালিয়ানের উপ-অধিনায়ক মেজর ফা-মীম আদনান।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন নারী ভাইস চেয়ারম্যান নুমেপ্রু মারমা, বাজার পরিচালনা কমিটি সভাপতি খামলাই ম্রো, সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন, সাবেক সভাপতি স্বপন কুমার বিশ্বাস, সম্পাদক জয়নাল আবেদীন, আওয়ামী লীগের নেতা মালিরাং ত্রিপুরা, মো. মোহসিনসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বিশেষ অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মুহা. আবুল মনসুর জানান, ২৬ মার্চ স্বাধীনতা দিবসের দিন ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের আপদকালীন থোক বরাদ্ধ থেকে প্রতিটি ক্ষতিগ্রস্ত দোকানের মালিকদেরকে নগদ ৩ হাজার টাকা ও ২টি করে কম্বল সহযোগিতা করা হয়েছে ।

আলোচনা সভা শেষে প্রতিক্ষতিগ্রস্ত দোকানদারকে ৩৮ ব্যাটালিয়ান পক্ষে ২ হাজার, জেলা পরিষদ পক্ষে ৫ হাজারসহ মোট ৭ হাজার টাকা নগদ, ও দুই বান্ডিল করে ঢেউটিন সহযোগিতা প্রদান করা হয়।

উল্লেখ্য, গত বুধবার (২২ মার্চ ) বলিপাড়া বাজার ও একই সাথে ২৫ মার্চ শনিবার থানচি বাজার ভয়াবহ অগ্নিকাণ্ডে দুই দফা দুইটি বাজারের মোট ১১২টি দোকান পুরে ছাই হয়। এতে কমপক্ষে ১০ থেকে ১২ কোটি টাকার পরিমাণ মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে বলে ব্যবসায়ীদের দাবি।

Exit mobile version