থানচিতে প্রথম টিকা গ্রহণ করলেন স্বাস্থ্য কর্মকর্তা ডা. ওয়াহিদুজ্জামান মুরাদ

fec-image

সারাদেশের মতো বান্দরবানের থানচিতে করোনার টিকা প্রদান করা হয়েছে। রোববার সকাল সোয়া ১০টার দিকে থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে প্রথম টিকা গ্রহণ করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ওয়াহিদুজ্জামান মুরাদ।

তিনি টিকা গ্রহনের পর কিছুক্ষণ পর্যবেক্ষণে থাকেন। শারীরিক কোন প্রতিক্রিয়া দেখা না দেয়ায় তিনি টিকা নিতে আসা সকলকে টিকা গ্রহণ করার অনুরোধ জানান। একই সাথে সকল ভয় ভীতি উপেক্ষা করে সর্বসাধারণকে নির্ভয়ে টিকা গ্রহনের জন্য অনলাইনে নিবন্ধন করার পরামর্শ দেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা, ভাইস-চেয়ারম্যান চসাথোয়াই মারমা পকশৈ, উপজেলা নির্বাহী অফিসার আতাউল গনি ওসমানী, থানচি থানা অফিসার ইনচার্জ (ওসি) সাইফুদ্দিন আনোয়ার ও থানচি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর মোহম্মদ প্রমুখ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাপাতালের সিনিয়র নার্স জ্ঞানরানী তংচঙ্গা, আবাসিক মেডিক্যাল অফিসার ডা. নুরুল আলম, উপজেলা শিক্ষা অফিসার মো. নাজিম উদ্দিন ও থানচি থানা কনস্টেবল বেলাল উদ্দিনসহ মোট ১০ জনকে করোনা টিকা প্রদান করা হয়েছে।

এই হাসপাতালে আজ পর্যন্ত ৮৭ জনের নিবন্ধন সম্পন্ন ব্যক্তিদের নাম তালিকা এসেছে। বাকীদের নিবন্ধন প্রক্রিয়ায় চলমান রয়েছে। এই হাসপাতালে ৭৩ ভায়াল করোনার টিকা (ভ্যাকসিন) কোভিশিল্ড এসেছে।

উল্লেখ্য যে, করোনা ভ্যাকসিন এক ভায়ালে ৯ জনকে টিকা দেয়া হবে। ৩২৫ জনকে প্রথম ডোজ করোনা টিকা ভ্যাকসিন দেয়া লক্ষ্যমাত্রা রাখা হয়েছে। বাকী গুলো দ্বিতীয় ডোজের জন্য সংরক্ষণ করা  বলে ডা. ওয়াহিদুজ্জামান মুরাদ গণমধ্যমকে জানান। তিনি আরো জানান নিবন্ধন ছাড়া কোনভাবেই টিকা নেওয়া যাবে না। করোনা টিকা গ্রহনের ইচ্ছুক সকলকে নিবন্ধন করার আহ্বান জানান তিনি। এই হাসপাতালে সকাল ৮টা থেকে বিকাল ২.৫টা পর্যন্ত প্রতিদিন করোনা টিকা প্রদান করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার আতাউল গনি ওসমানী সর্বসাধারণের উদ্দেশ্যে বলেন, করোনা এই প্রতিষেধক নিরাপদ ও কার্যকর তাই আসুন আমরা সকলেই করোনার ভ্যাকসিন গ্রহণ করি, সুরক্ষিত থাকি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 3 =

আরও পড়ুন