থানচিতে বঙ্গমাতা জন্মবার্ষিকীতে সেলাই মেশিন পেলেন ৬ নারী উদ্যোক্তা 

fec-image

বান্দরবানে থানচিতে বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকিতে প্রশিক্ষণ প্রাপ্ত ৬ নারী উদ্যোক্তাকে একটি করে সেলাই মেশিন দিয়ে নতুন দিগন্তে উদ্মোচন করা হলো।

উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরে আয়োজনের স্বল্প শিক্ষিত নারীদের স্ব-উদ্যোগের পরিবারের ভরণ পোষণ ও স্বাবলম্ভী করে গড়ে তোলার লক্ষ্যে গত বছরের ৬ মাসের সেলাই মেশিণ প্রশিক্ষণ দিয়েছিলেন।

প্রশিক্ষণ নিয়ে অর্থাভাবে সেলাই মেশিন ক্রয় করার সম্ভব হয়ে উঠেনি সকলের। এ উপলক্ষ্যে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কার্যালয়ের সমন্বয়ের উপজেলা পরিষদের অর্থায়নে এসব মেশিন ক্রয় করা হয়।

শনিবার (৮ আগস্ট) বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এর  ৯০তম জম্নবার্ষিকী উপলক্ষে এসব মেশিন তাদের হাতে তুলে দেয়া হয় এবং যথাযথ মর্যাদায় শেখ ফজিলাতুন নেছা মুজিব এর জন্ম দিবস পালন করা হয়।

কোভিড-১৯ পরিস্থিতিতেও সামাজিক দূরত্ব বজায় রেখে উপস্থিত সকলের মাস্ক পরিহিত অবস্থায় স্বরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়ে সকাল ১০টায় উপজেলা পরিষদ সেলাই মেশিন প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসন ও পরিষদের সহযোগিতায় মহিলা বিষয়ক অধিদপ্তরে আয়োজনের আলোচনা ও স্মরণ সভা মহিলা বিষয়ক অধিদপ্তরে অফিস সহকারী মো. ইমরান হোসেনের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুল হক মৃদুল।

প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা

মহিলা ভাইস চেয়ারম্যান নুমেপ্রু মারমা, সহকারী কমিশনা (ভূমি) মো. তাজউদ্দিন, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উপজেলা প্রশাসন, থানচি, শেখ ফজিলাতুন নেছা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + nineteen =

আরও পড়ুন