থানচিতে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার

fec-image

বান্দরবানের থানচি উপজেলায় ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিকেলে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরিজি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি জানানো হয়, বান্দরবান জেলার ৭টি উপজেলার মধ্যে রুমা ও রোয়াংছড়ি ব্যতীত অন্য উপজেলা আগের মতো পর্যটক ভ্রমণ করতে পারবে।

গত ৪ ডিসেম্বর রোয়াংছ‌ড়ি, রুমা, ও থান‌চি‌ তিন উপজেলায় আগামী ১১ ডিসেম্বর পর্যন্ত পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়।

এর আগে ১৭ অক্টোবর থেকে সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য সংগ্রহের জন্য বান্দরবান সেনা সদস্যদের টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখা হবে। এই লক্ষ্যে পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে বান্দরবানের রোয়াংছড়ি, রুমা, থানচি‌ উপজেলায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণে নি‌ষেধাজ্ঞার সময় দফায় দফায় বাড়ানো হলেও নভেম্বর মাসের শেষে দিকে শুধুমাত্র থানচি উপজেলায় ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেওয়া হয়। কিন্তু পুনরায় গত ৪ ডিসেম্বর ৮ম দফা বাড়ানো হয়েছে বলে সূত্রে জানা যায়।

জেলা প্রশাসক নিষেধাজ্ঞা বাতিল করার বিষয়ে নিশ্চিত করে থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ম্যাজিস্ট্রেট মুহা. আবুল মনসুর বলেন, বান্দরবান জেলার মধ্যে সবচেয়ে বেশী পর্যটক কেন্দ্র রয়েছে। চলতি শীতের মৌসুমে হাইকিং করা ও নদীতে বোট ভ্রমণ খুবই আনন্দদায়ক। জননিরাপত্তা বিষয়ে চিন্তা করে সাময়িক নিষেধাজ্ঞা দিয়ে পর্যটকদের সাময়িক অসুবিধা জন্য প্রশাসন পক্ষ অনুতপ্ত। এখন থেকে উপজেলা প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী থানচি উপজেলা ভ্রমণকারী পর্যটকদের সার্বিক সহযোগিতা করে যাবো।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: থানচি, প্রত্যাহার, ভ্রমণ নি‌ষেধাজ্ঞা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন