থানচিতে ৫ জয়িতাকে সম্মাননা প্রদান 

fec-image

বান্দরবানের থানচিতে উপজেলা প্রশাসন এবং যথাযথ মর্যাদায় “নারী-পুরুষ সমতা রুখতে পারে সহিংসতা” এই প্রতিপাদ্য নিয়ে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালন করা হয়েছে । এতে  সফল উদ্যোগতা ৫ নারীকে জয়িতা সম্মাননা দেওয়া হয়েছে।

উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক দপ্তর যৌথ আয়োজনের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় জয়ীতা আন্বেষন বাংলাদেশ শীর্ষক কার্যক্রমে আওতায় সোমবার (৯ ডিসেম্বর) উপজেলা পরিষদ মিলনায়তনের এ সম্মাননা দেয়া হয় ।

সফল নারীরা হলেন, থানচি বাজারের বাসিন্দা ক্রয়চিংউ মারমা , বলিপাড়া বাজার বাসিন্দা খয়চিংপ্রু মারমা, জিন্না পাড়া বাসিন্দা মারিয়া ত্রিপুরা, আইলমারা পাড়া বাসিন্দা উয়ইনু মারমা

এই উপলক্ষে আলোচনা সভায় বলিপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল গনির সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা

বিশেষ অতিথি ছিলেন পরিবার পরিকল্পনা কর্মকর্তা অনাদির রজ্ঞন বড়ুয়া, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, থানচি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহদাৎ হোসেন, বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছোটন দত্ত, কারিতাস মাঠ কর্মী রাজু কান্তি বড়ুয়া প্রমূখ ।

সভা শেষে বেগম রোকেয়া অন্বেষণ নিয়ে ছাত্র/ছাত্রীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জয়িতাকে সম্মাননা, জয়ীতাকে সম্মাননা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − thirteen =

আরও পড়ুন