থানচির দুর্গম জনপদে ৫৭ বিজিবি’র চিকিৎসা সেবা

fec-image

আলীকদম ব্যাটালিয়ন (৫৭ বিজিবি) কর্তৃক পাহাড়ি উপজেলা থানচির দুর্গম জনপদে ফ্রি মেডিকেল সেবা দিয়ে যাচ্ছে।

এ লক্ষ্যে গত ৩০ ডিসেম্বর থেকে ৫ দিনব্যাপী চিকিৎসা সেবা চলছে দুর্গম জনপদে। সংশ্লিষ্ট সূত্র জানায়, আলীকদম ব্যাটালিয়ন (৫৭বিজিবি) এর মেডিক্যাল অফিসার ক্যাপ্টেন মো. রুবেল মুন্সী কর্তৃক থানচি উপজেলায় বাংলাদেশ-মায়ানমার দুর্গম সীমান্তে ফ্রি মেডিকেল ক্যাম্পেইন পরিচালান করছেন।

গত ৩০ডিসেম্বর থেকে এমেডিকেল কার্যক্রম চলছে।একটানা ৫ দিন চলছে চিকিৎসা কার্যক্রম।বাংলাদেশ-মায়ানমার সীমান্ত এলাকার মদক, বুলপাড়া, নাফরাইতং, হেডম্যানপাড়া, অংরাইপাড়া সীমান্ত এলাকায় ২৫০ জনের অধিক উপজাতীয় জনগোষ্ঠীর মাঝে ফ্রি চিকিৎসা ও বিনামূল্যে ওষুধ প্রদান করা হবে।

সংশ্লিষ্ট পাড়ায় পাড়ায় গিয়ে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করবেন বিজিব’র চিকিৎসকটীম।সীমান্ত এলাকাগুলো অত্যন্ত দুর্গম হওয়ায় জন্মলগ্ন থেকেই তারা চিকিৎসা সেবা থেকে বঞ্চিত ছিল এ জনপদে বসবাসরত ক্ষুদ্রনৃ-গোষ্ঠীর মানুষগুলো উপজেলা সদরে গিয়ে তাদের অনেকের পক্ষেই চিকিৎসা গ্রহণ সম্ভব হয়না এ সংকট নিরসনে বিজিবি’র মেডিকেল টীম কাজ করে যাচ্ছে।

গত শুষ্ক মৌসুমে আঁধার মানিক সীমান্ত এলাকায় খাবার পানির কারনে ডাইরিয়াজনিত সমস্যা দেখা দিলে বিজিবির মাধ্যমে বিনামূল্যে উন্নত চিকিৎসা সেবা পেয়েছেন এবং উপকৃত হয়েছেন বলে জানান হতদরিদ্র উপজাতীয় জনগোষ্ঠীরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − 12 =

আরও পড়ুন