থানচির বড় মদক বাজারে অগ্নিকাণ্ডে ২০ দোকান ছাই

fec-image

বান্দরবানের থানচি উপজেলার দূর্গম বড়মদক বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ভষ্মিভূত হয়েছে ২০টি ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠান। এসময় আগুন থেকে রক্ষা করতে গিয়ে আরো ২২টি দোকান ক্ষতিগ্রস্থ হয়। বৃহস্পতিবার (৫ নভেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে অন্তত ৫০ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে বলে প্রাথমিক তথ্যে নিশ্চিত করেছেন রেমাক্রি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুইশৈথুই মারমা রণি।

স্থানীয়দের বরাত দিয়ে ইউপি চেয়ারম্যান আরো জানান- বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে বড়মদক এলাকায় সাঙ্গু নদীর তীরবর্তী বড়মদক বাজারের একটি দোকান থেকে গ্যাস সিলেন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়। প্রত্যক্ষদর্শী স্থানীয়রা জানান- গ্যাস সিলেন্ডার থেকে ছড়িয়ে পড়া আগুনে বাজারের ২০টি দোকানে ছড়িয়ে পড়লে বর্ডার গার্ড বিজিবিসহ স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে কাজ করে। এসময় অন্যান্য দোকানের মালামাল রক্ষার জন্য আরো ২২টি দোকান ভেঙ্গে ফেলা হয়। ঘটনাস্থলটি উপজেলা সদর থেকে অন্তত ৪০কি:মি দূরে এবং দুর্গম এলাকা হওয়ায় দমকল বাহিনীর পক্ষে সেখানে পৌছানো সম্ভব হয়নি।

থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুল ইসলাম মৃদুল অগ্নিকাণ্ডের সত্যতা নিশ্চিত করে বলেছেন, আগুনের খবর পাওয়া মাত্র থানচি সদর থেকে নৌকাযোগে দুর্গম বড়মদক বাজারে উপজেলার প্রশাসনের একটি টিম পাঠানো হয়েছে। এই যাতায়াত পথে আসাযাওয়া অন্তত ৪ ঘন্টা সময় প্রয়োজন। ঘটনাস্থল
পরিদর্শণ শেষে ক্ষতিগ্রস্তদের সহায়তার বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, থানচি উপজেলায় ফায়ার সার্ভিস নির্মাণ কাজ শেষ না হওয়ায় প্রতিবছর অগ্নিকাণ্ডে বহু মানুষ নি:স্ব হয়ে পড়ছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড, অগ্নিকাণ্ডে, থানচি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন