parbattanews

থানচি থানা পুলিশের আয়োজনে বৃষ্টির জন্য দোয়া ও ইফতার মাহফিল

বান্দরবানের থানচিতে তীব্র তাপদাহ্ ও গরমের বৃষ্টির জন্য মহান আল্লাহ্ নিকট দোয়া ও ইফতার অনুষ্ঠিত হয়েছে ।

বুধবার (১৯ এপ্রিল) বিকাল ৫টায় থানচি থানা পুলিশের আয়োজনে হাইলেন্ডার পার্ক’র হল রুমে মহান আল্লাহ নিকট দোয়া ও মোনাজাত করেন থানচি কেন্দ্রীয় জামের মসজিদের ইমাম মোল্লানা আনিচ উল্লাহ মোবারক।

তীব্র তাপদাহ ও গরমে অতিস্ত হয়ে জনজীবন বিপর্যয় থেকে রক্ষা পেতে ও কিছুটা হলেও স্বস্তি পাওয়ার আশায় বৃষ্টি দিয়ে যেকোন দুর্যোগ থেকে রক্ষা করার লক্ষ্যে দোয়া ও ইফতার আয়োজনকে বিরল ভাবছেন অনেকে।

স্বল্প পরিসরে প্রতিদিনের মতো ২৭ রোজার দিনে দোয়া ও ইফতারের অংশ নেন উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা, ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা, সহকারী কমিশনার ভূমি সেতু কুমার বড়ুয়া, ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ইমদাদুল হক, প্রেস ক্লাবের সভাপতি মংবোওয়াংচিং মারমা অনুপমসহ শতাধিক ধর্মপ্রাণ রোজাদার মুসল্লিরা।

থানচি কেন্দ্রীয় জামের মসজিদের ইমাম মাওলানা আনিচ উল্লাহ মোবারক সাংবাদিকদের বলেন, ধর্ম যার যার উৎসব সবার, ইসলাম ধর্মে রোজা হচ্ছে মহান আল্লাহর নির্দেশ, ঐতিহ্য ও ইতিহাসিক একটি ইবাদত। পবিত্র রমজান মাসের রোজা রাখা দায়িত্ব কর্তব্য রোজাদারদের সম্মান করা আমাদের নৈতিক দায়িত্বে পড়ে। আমরা সর্বদায় সকল ধর্ম ও সম্প্রদায়ের সম্প্রীতি মনোভাব নিয়ে চলাফেরা খাওয়া-দাওয়া করার সকলের প্রতি সর্বাতক সহযোগিতা করার এবং এবারে তীব্র গরমে সামান্য বৃষ্টি দিয়ে আমাদের স্বস্তি ফিড়িয়ে দিতে দোয়া করা এবং সকলকে সাথে দোয়া চাওয়ার জন্য তিনি আহবান জানান।

Exit mobile version