থানচি স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসক কোরনায় আক্রান্ত, চিকিৎসক শুন্যতায় দুশ্চিন্তা ভুগছে স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্টরা

fec-image

বান্দরবানে থানচি স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসক ও তার দুই সন্তান করোনা পজিটিভ হয়েছে। এতে চিকিৎসক শুন্যতায় দুশ্চিন্তা ভুগছে স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্টরা।

বৃহস্পতিবার সকালে ৪ জনকে র্্যাপিড অ্যান্টিজেন কোভিড টেস্ট ( আর এ সি টি) করা হলে স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসক ডা: রুমা আক্তার ও তার দুই সন্তান করোনা পজিটিভ রিপোর্ট আসে। এর আগেই তিনজন আইসোলেশনে রয়েছেন।

বর্তমানে ৬ জন করোনা শনাক্ত ও আক্রান্ত রয়েছে বলে জানিয়েছেন থানচি উপজেলা স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্টরা। আরএসিটিতে শনাক্ত সকলের মূল পরীক্ষার জন্য চট্টগ্রাম ল্যাবে পাঠানো হয়েছে।

বর্তমানে করোনা সংক্রমনের হার বৃদ্ধি পাওয়া এবং ম্যালেরিয়া, ডায়রিয়া, সাধারণ জ্বর, ভাইরাস জ্বরের আক্রান্তরা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি হওয়াই চিকিৎসক অভাবে দুশ্চিন্তা ভূগছে বলে সত্যতা স্বীকার করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: ওয়াহিদুজ্জামান মুরাদ, সাংবাদিকদের বলেন, অত্র স্বাস্থ্য কমপ্লেক্স এর চিকিৎসক দুইজন মাত্র একজন গত একমাস ডিউটি করার পর ছুটিতে অন্যজন করোনা শনাক্ত বর্তমানে চিকিৎসক শূণ্য। আগামী ৭ আগস্ট ইউনিয়ন পর্যায়ে করোনা ভ্যাকসিন দেয়ার প্রস্তুতি কিভাবে করবো তা দুশ্চিন্তা ভুগছি। বর্তমানে ম্যালেরিয়া, ভাইরাস জ্বর, সাধারণ জ্বর, ডায়রিয়া, পেট ব্যাথা, রোগী ভর্তি বেশি তাদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে। তৎমধ্যে চিকিৎসকের করোনা পজিটিভ। পার্বত্য বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ও স্বাস্থ্য বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট আবেদন করছি।  শীঘ্রই চিকিৎসক পোস্টিং দিবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও আতাউল গনি ওসমানী বলেন, থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর চিকিৎসক পোস্টিং এর জন্য সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight − 3 =

আরও পড়ুন