parbattanews

থানচি সড়কে বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

বান্দরবান-থানচি সড়কে পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠীর চাঁদা দাবিকে কেন্দ্র করে বাস চলাচল বন্ধ রয়েছে। ফলে স্থানীয় বাসিন্দাসহ পর্যটকরা দুর্ভোগে পড়েছেন।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকাল থেকে এই সড়কে বাস চলাচল বন্ধ থাকান বিষয়টি নিশ্চিত করেন পরিবহন শ্রমিকরা।

পরিবহন শ্রমিকরা জানান, কয়েকদিন আগে আঞ্চলিক বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী থানচি সড়কের বাস মালিকদের কাছ থেকে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। পরে বাস মালিকরা তাদের কাছ থেকে কিছুদিন সময় নেয়। কিন্তু দাবিকৃত চাঁদার টাকা না দেওয়ায় বিভিন্ন ধরনের হুমকি ধামকি দিয়ে আসছিল সন্ত্রাসী গোষ্ঠীর সদস্যরা। তাই নিরাপত্তার কথা ভেবে গতকাল এবং আজ বুধবার (৭ ফেব্রুয়ারি) সকাল থেকে বান্দরবান-থানচি সড়কে বাস চলাচল বন্ধ করে দেন পরিবহন শ্রমিকরা।

এ বিষয়ে বান্দরবান বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আলম বলেন, যাত্রীদের নিরাপত্তার কারণে পরিবহন শ্রমিকরা মঙ্গলবার সকাল থেকে থানচি সড়কে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া বিষয়টি প্রশাসনকে জানানো হয়েছে, তাদের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী সময়ে বাস চলাচল স্বাভাবিক করা হবে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন থানচি উপজেলা নির্বাহী অফিসার মামুন। তিনি জানান, সন্ত্রাসী গোষ্ঠী চাঁদা দাবি করায় পরিবহন শ্রমিকরা থানচি সড়কে বাস চলাচল বন্ধ করে দিয়েছে।

Exit mobile version