দীঘিনালায় অস্ত্র, গুলি ও বিপুল পরিমাণ টাকাসহ ৪ ইউপিডিএফ চাঁদাবাজ আটক

fec-image

গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে খাগড়াছড়ি জেলার দীঘিনালা থেকে ৪ ইউপিডিএফ চাঁদাবাজকে আটক করেছে নিরাপত্তাবাহিনী। ২ মার্চ (মঙ্গলবার) ভোর ৪টার দিকে উপজেলার বানছড়া এলাকা থেকে তাদের আটক করা হয়।

গ্রেফতারের সময় আটককৃতদের কাছ থেকে দুইটি বিদেশী পিস্তল, ৪০ রাউন্ড গুলি, ১০টি মোবাইল, ৭টি চাঁদা আদায়ের রশিদ বই, চাঁদাবাজীর মাধ্যমে অর্জিত ৫ লাখ ৭৪ হাজার ৫২১ টাকা জব্দ করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন পুর্ণ জীবন চাকমা (৫০), পিতা-জীতেন্দ্র চাকমা,  সমর বিকাশ চাকমা (ভালা) বয়স: ৪২, পিতা-চন্দ্রদেব চাকমা, প্রত্যয় চাকমা (প্রীতি), বয়স: ৪৫, পিতা-অরনন্দ চাকমা ও  বিধু ভূষণ চাকমা (৪৮), পিতা-প্রিয় রঞ্জন চাকমা। তারা সবাই ইউপিডিএফের স্থানীয় চাঁদাবাজ বলে নিরাপত্তাবাহিনী সূ্ত্রে জানা গেছে।

এদিকে আটককৃতদের নিজেদের কর্মী বলে স্বীকার করে গণমাধ্যমের কাছে প্রতিবাদ লিপি পাঠিয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রাটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

দলের প্রচার ও প্রকাশনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত নিরন চাকমা স্বাক্ষরিত এক বিবৃতিতে সংগঠনের খাগড়াছড়ি জেলা সংগঠক অংগ্য মারমা বলেন, পার্বত্য চট্টগ্রামে জনগণের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন দমনের জন্য পরিকল্পিতভাবে ইউপিডিএফ’র ওপর রাজনৈতিক দমন-পীড়ন চালানো হচ্ছে। তারই অংশ হিসেবে নেতা-কর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার-নির্যাতন, মিথ্যা মামলা দিয়ে বছরের পর বছর কারান্তরীণ রাখা হচ্ছে। এমনকি গণতান্ত্রিক কর্মসূচি পর্যন্ত পালন করতে দেওয়া হচ্ছে না।

অংগ্য মারমা অবিলম্বে গ্রেফতারকৃত চার ইউপিডিএফ সদস্যকে নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অস্ত্র, আটক, ইউপিডিএফ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন