parbattanews

দীঘিনালায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ঝাড়ু মিছিল

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার ১নং মেরুং ইউনিয়ন আওয়ামী লীগের উত্তর ও দক্ষিণ শাখার বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। পরে বর্ধিত সভা থেকেই ১নং মেরুং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহামুদা বেগম লাকীর বিরুদ্ধে ঝাড়ু মিছিল করা হয়। তবে বর্ধিত সভা হওয়ার কথা থাকলেও ঝাড়ু মিছিলের খবর নেতাকর্মীদের আগে থেকে জানানো হয়নি বলে অভিযোগ উঠেছে।

জানা যায়, দীঘিনালা উপজেলার মেরুং ইউনিয়ন (উত্তর ও দক্ষিণ শাখা) আওয়ামী লীগের বর্ধিত সভার কথা বলে নেতাকর্মীদের দাওয়াত দেয়া হয়। বর্ধিত সভা চলাকালে এক পর্যায়ে নেতাকর্মীরা মিছিল বের করে। এসময় একটি পক্ষ মিছিলে ব্যানার ও নেতাকর্মীদের হাতে হাতে ঝাড়ু প্রদান করে। এ ঘটনায় বর্ধিত সভায় অংশ নেয়া অনেকে বিস্ময় প্রকাশ করেন!

এ ব্যাপারে বর্ধিত সভায় অংশ নেয়া তাহমিনা বেগম (৪০) জানান, আমি আওয়ামী লীগ করি। যার ফলে বর্ধিত সভার কথা বলে আমাকে দাওয়াত দিয়েছে। কিন্তু এখন হঠাৎ করেই আগে থেকেই ছাপানো ব্যানার ও ঝাড়ু দিয়ে নেতাকর্মীদের বিক্ষোভ মিছিলে নামিয়ে দেয়।

মিছিলে অংশ নেয়া ময়না বেগম (৬০) জানান, ঝাড়ু মিছিল কেনো করা হয়েছে তা আমরা কিছুই জানিনা!

এ ব্যাপারে মেরুং উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং ইউপি সদস্য মো. আমজাদ হোসেন জানান, চেয়ারম্যান মাহামুদা বেগম লাকী নেতাকর্মীদের যথাযথ মূল্যায়ন না করার কারণে ক্ষুব্ধ হয়ে বর্ধিত সভা থেকেই ঝাড়ু মিছিল বের করা হয়।

মেরুং উত্তর ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক গুলজার হোসেন জানান, দলীয় লোকজনকে যথাযথ মূল্যায়ন না করার কারণে নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে বিক্ষোভ মিছিল বের করে।

এদিকে মেরুং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহামুদা বেগম লাকী জানান, এখানে সাধারণ জনগণের কোন দোষ নেই। স্বার্থান্বেষী মহল কিছু লোকজনকে বর্ধিত সভার কথা বলে ভুল বুঝিয়ে আমার বিরুদ্ধে ঝাড়ু মিছিল করিয়েছে।

এ ব্যাপারে দীঘিনালা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. সফিকুল ইসলাম শফিক জানান, আমরা উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বর্ধিত সভা করতেই নিষেধ করেছি। আমাদের নিষেধাজ্ঞা অমান্য করে বর্ধিত সভা এবং বিক্ষোভ মিছিল করেছে।

বর্ধিত সভায় মেরুং উত্তর ইউনিয়ন শাখার সভাপতি এবং ইউপি সদস্য মো. আমজাদ হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক গুলজার হোসেন, চংড়াছড়ি ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছগির, মেরুং দক্ষিণ যুবলীগের সভাপতি মো. ইলিয়াস, মেরুং বাজার পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ আলী, মেরুং উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আলমগীর লিডার, যুগ্ম সাধারণ সম্পাদক খোরশেদ আলম ও নুরুল ইসলাম ইসলাম।

Exit mobile version