parbattanews

দীঘিনালায় ধসে পড়া বেইলী ব্রিজ সচল হতে ১০ দিন লাগবে

অতিরিক্ত কাঠ বোঝাই ট্রাকের ভারে খাগড়াছড়ির দীঘিনালায় বেইলী ব্রিজ ধসে পড়ায় দ্বিতীয় দিনের মত রাঙামাটির লংগদু’র সাথে সারাদেশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। ফলে দুর্ভোগে পড়েছে দীঘিনালা ও লংগদুর ২ উপজেলার প্রায় লক্ষাধিক মানুষ। ধসে পড়া বেইলী ব্রিজটি সচল হতে ১০ দিন লাগবে বলে জানিয়েছেন খাগড়াছড়ি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাকিল মোহাম্মদ ফয়সাল।

তিনি জানান, পাঁচ টনের অধিক ভারী যানবাহন চলাচল না করার জন্য সতর্কীকরণ নির্দেশনা থাকলেও অতিরিক্ত কাঠ বোঝাই দুটি ট্রাক এক সাথে বেইলী ব্রিজের উপর উঠে পড়ার কারণে মালামালসহ ভেঙ্গে পড়ে যায়।  ব্রিজটি দিয়ে পুনরায় যান চলাচল স্বাভাবিক করতে ১০ দিনের সময়ের প্রয়োজন। আমাদের কারিগরি দল ইতোমধ্যে মেরামতের কাজ শুরু করেছে।

দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উত্তম চন্দ্র দেব জানান, সড়ক বিভাগের উপ-সহকারী প্রকৌশলী প্রিয় দর্শী চাকমা দুই অজ্ঞাত ট্রাক চালককে আসামি করে মামলা করেছে। এতে বিশ লাখ টাকা ক্ষয়ক্ষতি দেখানো হয়েছে। পুলিশ কাঠসহ ট্রাক দুটি জব্দ করেছে।

শনিবার সকালে দীঘিনালার বোয়ালখালি এলাকায় দুটি অতিরিক্ত কাঠ বোঝাই ট্রাক ও একটি মাহেন্দ্র উঠে পড়লে বেইলী ব্রিজটি ধসে খালে পড়ে। এতে আহত হয় ৮ জন। আহতদের স্থানীয় উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

Exit mobile version