parbattanews

দীঘিনালায় ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল

দীঘিনালায় ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

শুক্রবার (২৪ মার্চ) সকাল ৯টার সময় দীঘিনালা এলাকাবাসীর ব্যানারে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিলটি উপজেলার উদাল বাগান এলাকায় থেকে বের করা হয়। পরে মিছিলটি উদাল বাগান চৌরাস্তায় এসে এক সমাবেশে মিলিত হয়।

এ সময় মিছিলকারীরা ভ্রাতৃঘাতি সংঘাতের বিরুদ্ধে ও ঐক্যের পক্ষে বিভিন্ন শ্লোগান সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

এ সময় সমাবেশে দীঘিনালা ভ্রাতৃঘাতি সংঘাত প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও বাবুছড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সুগত প্রিয় চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন, দীঘিনালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চন্দ্র রঞ্জন চাকমা, অবসরপ্রাপ্ত শিক্ষক দীপুলাক্ষ চাকমা, মহিলা কার্বারি কনিকা চাকমা এবং বাবুছড়া ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার টন্তু মনি চাকমা প্রমুখ।

দীঘিনালা ইউপি চেয়ারম্যান চন্দ্র রঞ্জন চাকমা বলেন, সরকার বলছে চুক্তির অধিকাংশ ধারা বাস্তবায়ন হয়েছে, জেএসএস বলছে চুক্তি বাস্তবায়ন হয়নি। আসলে চুক্তি কতটুকু বাস্তবায়ন হযেছে তা আমাদের সকলের জানা। কিন্তু চুক্তি বাস্তবায়ন হতে না হতে আবারো ভ্রাতৃঘাতি সংঘাত শুরু হয়েছে। এই সংঘাত বন্ধ না হলে আমরা মহাভারত-রামায়নের কাহিনীতে উল্লেখিত কুরুবংশ যেভাবে নিজেরা নিজেরা মারামারি করে ধ্বংস হয়েছে, সেভাবে আমরাও ধ্বংস হয়ে যাবো। তাই আমরা চাই না ভাইয়ে ভাইয়ে সংঘাত হোক। আমরা চাই এ সংঘাত বন্ধ হোক।

তিনি আরও বলেন, আমরা জনগণ এখন দিশেহারা হয়ে পড়েছি। কোথায় গেলে কূল কিনারা পাবো তা নিয়ে আমরা ভেবে পাচ্ছি না। এ সংঘাতের কারণে আমরা জাতিগতভাবে এখন মহা সমস্যায় জর্জরিত হয়ে পড়েছি। তাই অচিরেই ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধ করার জন্য আমি সকল দলের প্রতি আহ্বান জানাচ্ছি।

Exit mobile version