parbattanews

দীঘিনালায় ১৯ ফেব্রুয়ারি অপহৃত মিন্টু চাকমাকে গুলি করে হত্যা: লাশ উদ্ধার

las_uddar

নিজস্ব প্রতিনিধিঃ
খাগড়াছড়ির দীঘিনালায় মিন্টু বিকাশ চাকমা (৩৫) ওরফে মিনু চাকমা নামে এক পাহাড়ী যুবককে গুলি করে হত্যা করেছে অজ্ঞাত সন্ত্রাসীরা। মিনু চাকমা উপজেলার পাঁচ নম্বর বাবুছড়া ইউনিয়নের দুর্গম রুকচন্দ্র কার্বারী পাড়ার মৃত দিবাকর চাকমার ছেলে। গত ১৯ ফেব্রুয়ারি তাঁকে রুকচন্দ্র কার্বারী পাড়ার নিজ বাড়ি থেকে অপহরণ করা হয়। এ ঘটনায় থানায় কোন মামলা হয়নি। তবে পুলিশ ঘটনার সত্যতা নিশ্চিত করেছে।

পুলিশ ও নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, উপজেলার বাবুছড়া ইউনিয়নের দুর্গম রুকচন্দ্র কার্বারী পাড়ার মিন্টু চাকমা(৩৫)কে গত ১৯ ফেব্রুয়ারি রাত আটটায় অস্ত্রধারী একদল লোক বাড়িতে এসে অস্ত্রের মূখে অপহরণ করে নিয়ে যায়। শনিবার(১ মার্চ)বিকালে বাবুছড়া ও সাজেক ইউনিয়নের মধ্যবর্তী লক্ষ্মীছড়ি এলাকায় জুমের কাজ করতে গিয়ে লোকজন একটি লাশ দেখতে পেয়ে গ্রামে খবর দেয়। পরে মিন্টু চাকমার পরিবার সেখানে গিয়ে তাঁর লাশ সনাক্ত করে।

তবে মিন্টু চাকমাকে কী কারণে বা কোন পক্ষ হত্যা করা হয়েছে তা জানা যায়নি। বাবুছড়ার এলাকায়  স্থানীয় লোকজনের সাথে কথা বললে নাম প্রকাশ না করে কয়েকজন জানান, মিন্টু চাকমা কোন আঞ্চলিক দলের সাথে জড়িত ছিলেন না। কী কারণে তাঁকে হত্যা করা হয়েছে তাও বিস্তারিত কেউ জানেন না। তবে যেখানে লাশ পাওয়া গেছে সেখানেই পাশে একটি গ্রামে মিন্টু চাকমাকে দাহ করা হয়েছে।

দীঘিনালা থানার অফিসার ইনচার্জ সাহাদাত হোসেন টিটো ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ঘটনাস্থলে পুলিশ ও সেনাবাহিনী গিয়েছে। তবে লাশের কোন সন্ধান পাওয়া যায়নি।

Exit mobile version