দীঘিনালায় ২০৩ পদাতিক ব্রিগেড এবং লায়ন্স ক্লাবের যৌথ উদ্যোগে বিনামূল্যে চিকিৎসাসেবা

fec-image

“সহস্রাধিক লোক দীর্ঘ দিন যাবৎ চোখের সমস্যার কারণে কষ্ট ভোগ করে আসছে, যারা কিনা ভালো চিকিৎসা করাতে পারছিলো না। তারা আজকের দিনটির জন্য অপেক্ষা করছিলো। আজকে থেকে দুই দিনব্যাপী চিকিৎসাসেবা প্রদানে প্রায় সহস্রাধিক লোক চোখের চিকিৎসা এবং মেডিসিন বিশেষজ্ঞ টিমের চিকিৎসাসেবায় উপকৃত হবে”।

শনিবার সকালে, দীঘিনালা সরকারি ডিগ্রি কলেজ মাঠে, খাগড়াছড়ি ২০৩ পদাতিক ব্রিগেড, লায়ন্স ক্লাব এবং দীঘিনালা জোন এর যৌথ উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও ঔষধ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আলী রেজা, এসজিপি, এএফডব্লিউসি, পিএসসি।

অনুষ্ঠানে দীঘিনালা জোন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. তৌহিদুল ইসলাম, এসজিপি, পিবিজিএম, পিএসসি এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ কাশেম এবং লায়ন্স ক্লাবের ডিস্ট্রিক্ট গভর্নর শাহেনা রহমান প্রমুখ।

খাগড়াছড়ি রিজিয়নের দীঘিনালা জোন সবসময় পার্বত্য অঞ্চলে যে কোন ধরণের সাহায্য সহযোগিতায় এগিয়ে এসেছে। এছাড়াও দীঘিনালা উপজেলার সাধারণ জনগণের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি বিভিন্ন সময় মেডিক্যাল ক্যাম্পেইন এর আয়োজন করার লক্ষ্যে দীঘিনালা জোন ইতিপূর্বে কাজ করেছে, বর্তমানে করছে এবং ভবিষ্যতেও করে যাবে। দীঘিনালা উপজেলার শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন প্রতিষ্ঠার লক্ষ্যে দীঘিনালা জোন সদা প্রস্তুত রয়েছে।

দীঘিনালা উপজেলা খাগড়াছড়ি জেলার একটি প্রত্যন্ত উপজেলা। উপজেলাটি কোভিড-১৯ এর ভয়াবহতার কারণে জনজীবন স্থবির হয়ে পড়েছে। স্বাভাবিক জীবনযাত্রা ব্যহত হওয়ায় অধিকাংশ মানুষ কর্মহীন হয় পড়ে, ফলে প্রতিদিনের জীবন যাপনের পাশাপাশি চিকিৎসা সেবা দূরহ হয়ে পড়েছে।

এছাড়াও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চক্ষু বিশেষজ্ঞ চিকিৎসকের অভাবে সঠিক চিকিৎসা থেকে জনসাধারণ বঞ্চিত হচ্ছে। এহেন পরিস্থিতি অনুধাবন করে দীঘিনালা জোন ও লায়ন্স ক্লাব একটি মেডিক্যাল ক্যাম্পেইন এর আয়োজনের মাধ্যমে দীঘিনালা উপজেলার জনসাধারণের পাশে এসে দাঁড়ায়। এই মেডিক্যাল ক্যাম্পেইনে উপজেলা পরিষদ অতপ্রোতভাবে দীঘিনালা জোনের সাথে সম্পৃক্ত ছিল। ওই মেডিক্যাল ক্যাম্পেইন এর মাধ্যমে ১৩ নভেম্বর যথাক্রমে ১নং মেরুং ও ২নং বোয়ালখালী ইউনিয়ন এবং ১৪ নভেম্বর ২০২১ তারিখ ৩নং কবাখালী, ৪নং দীঘিনালা ও ৫নং বাবুছড়া ইউনিয়নের গরীব-দুস্থ পাহাড়ি ও বাঙালি রোগীদের চিকিৎসা সেবা প্রদান ও প্রয়োজনীয় ঔষধ বিনামূল্যে বিতরণ করা হয়। এধরণের মেডিক্যাল ক্যাম্পেইন পরিচালনার ফলে দীঘিনালা উপজেলার সাধারণ মানুষের কাছে খাগড়াছড়ি রিজিয়ন এবং লায়ন্স ক্লাব এর প্রতি আস্থা ও বিশ্বাস বৃদ্ধি পাচ্ছে এবং পারস্পারিক সম্পর্কে উন্নতি সাধিত হচ্ছে।

উল্লেখ্য গত ১৩-১৪ নভেম্বর দীঘিনালা জোনের দায়িত্বপূর্ণ এলাকার উপজেলার (৫টি ইউনিয়ন) গরীব, দুস্থ, পাহাড়ি ও বাঙালিদের মাঝে চিকিৎসা সেবা প্রদানের জন্য একটি মেডিক্যাল ক্যাম্পেইন পরিচালনা করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × two =

আরও পড়ুন