দীঘিনালা ছাত্রলীগের উপজেলা কমিটি ও কলেজ কমিটি স্থগিত : গাড়ি ভাংচুর, আটক ৩

fec-image

দীঘিনালা উপজেলা ছাত্রলীগ কমিটি এবং দীঘিনালা সরকারি ডিগ্রী কলেজ ছাত্রলীগ কমিটি স্থগিত করা হয়েছে। শনিবার (১৪ নভেম্বর) দীঘিনালা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এদিকে শনিবার সকালে পদবঞ্চিতরা সাজেকগামী গাড়ি ভাংচুর করলে, ঘটনাস্থল থেকে পুলিশ তিনজনকে আটক করে।

এর আগে গত শুক্রবার (১৩ নভেম্বর) বিকেলে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমা এবং সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরুজ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তি মারফতে মেহেদি হাসানকে সভাপতি এবং ওমর ফারুককে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়।

কমিটি ঘোষণার পর গত শুক্রবার রাতে পদবঞ্চিতরা কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল করে শনিবার সড়ক অবরোধের ঘোষণা দেয়। পরে শনিবার সকালে বিক্ষোভকারীরা সাজেকগামী পর্যটকবাহী ১০টি গাড়ি ভাংচুর করে।

এঘটনায় গাড়ি ভাংচুরের ঘটনায় অপু চৌধুরী, বাবুল চক্রবর্তী এবং আমিনুল ইসলাম শান্তকে পুলিশ আটক করে।

এদিকে শনিবার সকালে দীঘিনালা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জরুরি সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ কাশেম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপজেলা ছাত্রলীগ কমিটি এবং দীঘিনালা সরকারি ডিগ্রী কলেজ ছাত্রলীগ কমিটির কার্যক্রম স্থগিত ঘোষণা করেন।

এব্যাপারে পদ প্রত্যাশী অপু চৌধুরী অভিযোগ করে জানান, জেলা কমিটি অছাত্র বিবাহিতদের দিয়ে কমিটি ঘোষণা করেছিলো, যা গঠনতন্ত্র পরিপন্থী।

দীঘিনালা থানার অফিসার ইনচার্জ উত্তম চন্দ্র দেব (ওসি) পর্যটক বহনকারী গাড়ি ভাংচুরের ঘটনায় তিনজনকে আটকের সত্যতা নিশ্চিত করেছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, ছাত্রলীগ, দীঘিনালা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − 1 =

আরও পড়ুন