parbattanews

দীঘিনালা ভূমি রক্ষা কমিটির নেতার বাড়িতে তল্লাশীর অভিযোগ

প্রেস বিজ্ঞপ্তি:
বুধবার রাতে হাসিনসনপুরে দীঘিনালা উপজেলার ৩ নং কবাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও দীঘিনালা ভূমি রক্ষা কমিটির সদস্য বিশ্ব কল্যাণ চাকমা ও তার তিন প্রতিবেশীর বাড়িতে পুলিশ ও সেনাবাহিনীর একটি যৌথ দল তল্লাশী চালিয়েছে এমন অভিযোগ এনে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে দীঘিনালা ভূমি রক্ষা কমিটি।

বৃহস্পতিবার (২৬ মার্চ) এক যুক্ত বিবৃতিতে দীঘিনালা ভূমি রক্ষা কমিটির আহবায়ক পরিতোষ চাকমা ও সদস্য সচিব ধর্মজ্যোতি চাকমা এ নিন্দা ও প্রতিবাদ জানায়।

বিবৃতিতে তারা অভিযোগ করে বলেন, ‘বিজিবি ৫১ ব্যাটালিয়ন কর্তৃক উচ্ছেদ হওয়া ২১ পরিবারকে তাদের নিজ জমিতে পুনর্বাসনের দাবিতে দীঘিনালাবাসীর চলমান ন্যায়সঙ্গত আন্দোলনকে স্তব্ধ করে দেয়ার জন্য নিরাপত্তা বাহিনী পাহাড়িদের গ্রেফতার করছে, বাড়ি বাড়ি তল্লাশী চালাচ্ছে ও এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। গ্রেফতারের ভয়ে লোকজন পালিয়ে থাকতে বাধ্য হচ্ছেন, যার ফলে এলাকায় স্বাভাবিক কাজকর্ম ব্যাহত হচ্ছে।’

নেতৃবৃন্দ অবিলম্বে এলাকায় নির্বাচিত জনপ্রতিনিধিসহ সাধারণ জনগণকে হয়রানি বন্ধ, আটককৃতদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার, বিজিবি ৫১ ব্যাটালিয়ন সদর দপ্তর অন্যত্র নির্মাণ এবং ‘উচ্ছদ হওয়া’ ২১ পরিবারকে তাদের নিজ জমিতে ক্ষতিপূরণসহ পুনর্বাসনের দাবি জানান।

Exit mobile version