দীর্ঘদিনের বিশুদ্ধ পানির কষ্ট থেকে মুক্তি পাবে আলীকদমের বাসিন্দারা

fec-image

বান্দরবানের আলীকদমে নির্মিত হচ্ছে পানি শোধানাগার, কষ্ট লাঘব হবে হাজারো মানুষের । দীর্ঘদিনের বিশুদ্ধ পানির কষ্ট থেকে মুক্তি পাবে আলীকদম সদর উপজেলার বাসিন্দারা।

“ বান্দরবান পৌরসভা এবং বান্দরবান জেলার ৩উপজেলা সদরসহ পার্শ্ববর্তী এলাকাসমূহে নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থার সম্প্রসারণ ও উন্নয়ন প্রকল্পের ” আওতায় আলীকদম উপজেলার থানা পাড়ায় নির্মাণ হচ্ছে এই পানি শোধনাগার।

এদিকে সম্প্রতি নির্মাণাধীন এই পানি শোধনাগার কাজ পরিদর্শন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় তিনি কাজের মান দেখে সন্তুষ্টি প্রকাশ করেন এবং দ্রুত পানির সংযোগ স্থাপন করা এবং যাবতীয় কর্মকাণ্ড শেষ করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন।

এসময় পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, অতিরিক্ত পুলিশ সুপার মো. নাজিম উদ্দিন, আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেরুরা ইসলাম, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব কুমার বিশ্বাস, পার্বত্য জেলা পরিষদের সদস্য ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কনভেনার মোজাম্মেল হক বাহাদুর, পার্বত্য জেলা পরিষদের সদস্য ধুংরী মং মারমা, আলীকদম সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নাছির উদ্দীন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর বান্দরবানের নির্বাহী প্রকৌশলী শর্মিষ্ঠা আচার্য্য, সহকারী প্রকৌশলী মো. খোর্শেদ আলম প্রধান, আলীকদম উপজেলার সহকারী প্রকৌশলী শাহ আজিজসহ বিভিন্ন সরকারি দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর বান্দরবানের নির্বাহী প্রকৌশলী শর্মিষ্ঠা আচার্য্য জানান, আলীকদম সদর উপজেলার বাসিন্দাদের সুপেয় পানি সরবরাহের লক্ষ্যে থানা পাড়ায় নির্মাণ হচ্ছে একটি পানি শোধনাগার। প্রকল্পের অধিকাংশ কাজ শেষ হয়েছে। এখন চলছে বৈদ্যুতিক সংযোগ স্থাপনের কাজ। আর বাদ বাকি কাজ শেষে ২০২৩ সালের জুন মাসের মধ্যে এটি চালু করা সম্ভব হবে।

নির্বাহী প্রকৌশলী আরো জানান, এই পানি শোধনাগারে আলীকদমের মাতামহুরী নদী থেকে পানি উত্তোলন করে পানি পরিশোধন করে উপজেলা সদরের গ্রাহকদের বিশুদ্ধ পানি সরবরাহ করা হবে আর এর ফলে সদরের বাসিন্দাদের দীর্ঘদিনের পানির কষ্ট লাঘব হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলীকদম, বিশুদ্ধ পানি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন