পেকুয়ায় দিনমজুরের বসতভিটা দখলের পাঁয়তারা

fec-image

অসহায় দিনমুজুরের দীর্ঘ ৪০ বছরের দখলীয় বসতভিটা দখল চেষ্টার পাঁয়তারার অভিযোগ পাওয়া গেছে। কক্সবাজারের পেকুয়ার সদর ইউনিয়নের বটতলিয়া পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

গত এক সপ্তাহ ধরে এ দখল চক্রান্ত চালান বলে অভিযোগ করেন বসতভিটার মালিক মৃত ছৈয়দ আহমদের পুত্র  কামাল হোসেন।

কামাল হোসেন বলেন, বটতলিয়া পাড়া এলাকায় দীর্ঘ ৪০ বছর ভোগদখলীয় জমিতে বসতভিটা করে বসবাস করে আসছি। গত দুই বছর আগে এ ভিটা দখল করার চেষ্টা করে একই এলাকার নুরুল ইসলাম নামে এক ব্যক্তি। সেই সময় আমরা দুই পক্ষ মামলা দায়ের করলে তাদের কাছে কোন ধরণের কাগজপত্র দেখাতে না পারায় তাদের মামলাটি গ্রাম আদালতে পাঠিয়ে দেয়। আমাদের পক্ষের মামলাটি বর্তমানে বিজ্ঞ আদালতে চলমান রয়েছে। গত দুই বছর মামলার পর শান্তিতে থাকলেও গত এক সপ্তাহ ধরে আবারো দখল চক্রান্ত শুরু করে কোরবান আলীর ছেলে সাহেদুল ইসলামের নেতৃত্বে মৃত জেবর মুল্লুকের ছেলে মুহাম্মদ কালু ও নাজিম উদ্দিন। এ ঘটনায় তারা বিজ্ঞ আদালতে ১৪৪ ধারামতে একটি আবেদন করলে জমির মালিকানা না থাকার পরও মৃত আহমদ হোসেনের ছেলে মাহবুর রহমানকে বিবাদী করে মিথ্যার আশ্রয় নেয়া হয়েছে।

বর্তমানে সাহেদুল ইসলাম সংঘবদ্ধ সন্ত্রাসী নিয়ে রাতের আধারে বসতভিটা দখল করার চেষ্টা করতেছে। আবারও রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা করার জন্য অস্ত্রমজুদ করেছে। আমরা খুব ভয়ে আছি। আইনশৃঙ্খলা রক্ষা করার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

মাহবুর রহমান বলেন, আমি ওই বসতভিটার জমির মালিক নই। ওই জমির মালিক কামাল হোসেন। তিনি দীর্ঘ বছর ধরে বসতভিটা করে বসবাস করলেও ইতোমধ্যে সাহেদুল ইসলামের নেতৃত্বে একটি পক্ষ বসতভিটা দখল করার চক্রান্ত শুরু করেছে। তাদের কোন ঘটনায় আমি জড়িত না হলেও বিভিন্ন সময় মামলায় আমাকে জড়িয়ে হয়রানি করে থাকে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 3 =

আরও পড়ুন