খাগড়াছড়িতে দুই কৃষকের ধান কেটে মারাই করে দিল স্বেচ্ছাসেবকলীগ

fec-image

খাগড়াছড়ি জেলা সদরের ঠাকুরছড়া এলাকায় দুই কৃষকের ৮০ শতক জমির ধান কেটে মারাই করে দিয়েছে জেলা স্বেচ্ছাসেবকলীগ। শুক্রবার সকালে নেতাকর্মীদের নিয়ে জমিতে পাকাধান কাটতে শুরু করে সংগঠনটি।

করোনায় শ্রমিক ও অর্থ সংকটের ফলে জমির পাকা ধান কাটতে পারছিল না সমারতন রোয়াজা ও মর্ম বিকাশ রোয়াজা হতদরিদ্র দুই কৃষক। খবর পেয়ে ধান কেটে তা মারাই করে দেওয়ার উদ্যোগ নেয় খাগড়াছড়ি জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতাকর্মীরা।

শুক্রবার সকালে খাগড়াছড়ি জেলা স্বেচ্ছাসেবকলীগ (ভারপ্রাপ্ত) সভাপতি আবুল কাশেম এর নেতৃত্বে ধান কাটা কর্মসূচীতে অংশ নেয় জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম, সহ-সভাপতি দীপায়ন রোয়াজা, খাগড়াছড়ি পৌর স্বোচ্ছসেবকলীগের আহ্বায়ক মো. তারেক আজিজ, ১নং খাগড়াছড়ি ইউনিয়ন সভাপতি প্রজ্জ্বল রোয়াজা, সাংগঠনিক সম্পাদক সুকান্ত ত্রিপুরাসহ নেতাকর্মীরা।

খাগড়াছড়ি জেলা স্বেচ্ছাসেবকলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি আবুল কাশেম বলেন, প্রধানমন্ত্রীর যে কোন নির্দেশনা বাস্তবায়নের স্বেচ্ছাসেবকলীগ সব সময় মাঠে আছে এবং আগামীতেও যে কোন কর্মসূচি বাস্তবায়নে স্বেচ্ছাসেবকলীগ প্রস্তুত রয়েছে বলেও তিনি জানান।

সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম জানান, দরিদ্র দুই কৃষক অর্থের অভাবে ধান কাটতে পারছে না এমন খবর পেয়ে সংগঠনের পক্ষ থেকে উদ্যোগ নেওয়া হয়। খাগড়াছড়িতে প্রান্তিক ও দুস্থ কোন কৃষকদের ধান কাটতে না পারলে জানালেই স্বেচ্ছাসেবকলীগ স্ব-উদ্যোগে তাদের পাশে আছে, দাঁড়াবে বলে তিনি জানান।

এ ধরনের কার্যক্রমে খুশি হত-দরিদ্র দুই কৃষক সমারতন রোয়াজা ও মর্ম বিকাশ রোয়াজা। স্বেচ্ছাসেবকলীগের খাগড়াছড়ি জেলার নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রীর নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − fourteen =

আরও পড়ুন