দুর্গোৎসবের মাধ্যমে পাহাড়ে সাম্প্রদায়িক-সম্প্রীতির মেলবন্ধন ফুটে উঠেছে: ব্রি.জে. মোহাম্মদ শাহরিয়ার জামান

fec-image

বাংলাদেশ সাম্প্রদায়িক-সম্প্রীতির দেশ উল্লেখ করে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহরিয়ার জামান, এএফডব্লিউসি, পিএসসি-জি বলেছেন, জাতি-ধর্ম নির্বিশেষে শারদীয় দুর্গোৎসব সকল সম্প্রদায়ের উৎসবে পরিনত হয়েছে। সকলের অংশগ্রহণে স্বাড়ম্বরে উদযাপিত হচ্ছে শারদীয় দুর্গোৎসব। দুর্গোৎসবের মাধ্যমে পাহাড়ে সাম্প্রদায়িক-সম্প্রীতির মেলবন্ধন ফুটে উঠেছে। তিনি বলেন, ধর্ম যার যার, উৎসব সবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ মর্মবানীতে আজ উজ্জীবিত সকর সম্প্রদায়ের মানুষ।

হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহত ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসবের মহানবমীতে সোমবার সন্ধ্যার দিকে মাটিরাঙ্গা কেন্দ্রীয় শ্রী শ্রী রক্ষা কারী মন্দিরে শারদীয় দুর্গোৎসব পরিদর্শনকালে সমবেত পুজার্থীদের উদ্দেশ্যে এসব কথা বলেন।

এসময় মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ নওরোজ নিকোশিয়ার পিএসসি-জি, গুইমারা রিজিয়নের জিটুআই মেজর মইনুল আলম ও মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. শহীদুল ইসলাম সোহাগ প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহরিয়ার জামান, এএফডব্লিউসি, পিএসসি-জি উৎসব প্রাঙনে পৌছলে তাঁকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন শারদীয় দুর্গোৎসব উদযাপন কমিটির সভাপতি ব্রজলাল দে ও সাধারণ সম্পাদক স্বপন কান্তি পাল।

পরে গুইমারা রিজিয়নের পক্ষ থেকে শারদীয় দুর্গোৎসব উদযাপন কমিটির নেতৃবৃন্দের হাতে মিষ্টি, ফল-মুল ও উপহার সামগ্রীসহ নগদ আর্থিক সহায়তা প্রদান করেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহরিয়ার জামান, এএফডব্লিউসি, পিএসসি-জি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen + 17 =

আরও পড়ুন