দুর্গোৎসবে মানিকছড়িতে তিন স্তরের নিরাপত্তা জোরদার

fec-image

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় শারদীয় দুর্গোৎসব আনন্দময় ও সামাজিক সম্প্রীতি বজায় রাখতে তিনটি পূজামণ্ডপে তিনস্তর বিশিষ্ট নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ, আনসার ও ভলান্টিয়ার টিম গঠন করা হয়েছে।

উপজেলার তিনটি পূজামণ্ডপ সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। শনিবার (১) অক্টোবর থেকে দুর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু হওয়ায় পুরো দুর্গোৎসবে সার্বক্ষণিক ৬ সদস্যের আনসার বাহিনী ও ৫ সদস্যের পুলিশ ছাড়াও ভলান্টিয়ার টিম দায়িত্ব পালন করবে।

উপজেলার পুরনো শ্রী শ্রী রাজশ্যামা কালি মন্দির, তিনটহরী দুর্গা মন্দির ও একসত্যাপাড়া শ্রী শ্রী রামকৃষ্ণ মন্দিরে শনিবার সকাল থেকে পূজারীরা আনুষ্ঠানিকভাবে দুর্গোৎসব শুরু করেছে।

১ অক্টোবর সকালে পরিষদ চত্বরে পূজায় দায়িত্বরত পুলিশ ও আনসার সদস্যদের আনুষ্ঠানিক ভাবে ব্রিফিং করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রক্তিম চৌধুরী। এ সময় উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা কৃপাণী চাকমা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রক্তিম চৌধুরী জানান, উপজেলার তিনটি পূজামণ্ডপ সার্বক্ষণিক সিসি ক্যামেরায় মনিটরিংয়ের আওতায় এনে পূজার নিরাপত্তাসহ সামাজিক সম্প্রীতি বজায় রাখতে উপজেলা প্রশাসন আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতা বৃদ্ধি করেছে। অতীতের ন্যায় সকলের সহযোগিতায় নির্বিঘ্নে শারদীয় দুর্গোৎসবসহ সকল ধর্মের সকল উৎসব প্রাণবন্ত করতে সকলের সহযোগিতা প্রয়োজন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন