দুর্বৃত্তের গুলিতে উখিয়া ক্যাম্পে রোহিঙ্গা আহত

fec-image

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তদের গুলিতে মো. নবী (৩৮) নামের এক রোহিঙ্গা আহত হয়েছে। এ ঘটনায় তার ঘর থেকে উদ্ধার করা হয়েছে গ্রেনেড সদৃশ্য বস্তু।

শুক্রবার (৬ জানুয়ারি) দুপুর ১টার দিকে উখিয়ার ৮ নম্বর (ইস্ট) রোহিঙ্গা ক্যাম্পের বি/৩৯ ব্লকে এ ঘটনা ঘটে। আহত মো. নবী ওই ক্যাম্পের মো. কাশেমের ছেলে।

৮ এপিবিএনের সহকারী পুলিশ সুপার (অপস্ এন্ড মিডিয়া) মো. ফারুক আহমেদ শুক্রবার (৬ জানুয়ারি) রাত পৌনে দশটার দিকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার বেলা ১টার পরে ১০-১৫ জন দুষ্কৃতিকারী মুখে কালো কাপড় বাঁধা অবস্থায় ক্যাম্প-৮ ইস্ট এর বি/৩৯ ব্লকে অবৈধভাবে প্রবেশ করে ৮-১০ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে। এসময় মো. নবী অযুরত ছিলেন। গুলির শব্দ শুনে দৌঁড়ে পালানোর সময় তার বাম উরুতে ১টি গুলি লাগে। তাকে দ্রুত উদ্ধার করে প্রথমে ব্র্যাক হাসপাতালে, পরে সেখান থেকে এমএসএফ হাসপাতালে নেওয়া হয়। বর্তমানে সে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন।

মো. ফারুক আহমেদ জানান, আহতের ঘরের ভিতর ১টি গ্রেনেড সদৃশ্য বস্তু দেখা যাচ্ছে। ঘরটি নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ পূর্বক বেষ্টনী করে রেখেছে এপিবিএন। গ্রেনেড সদৃশ্য বস্তুটি উদ্ধারসহ নিষ্ক্রিয় করার লক্ষ্যে বোম্ব ডিসপোজাল ইউনিটের সাথে যোগাযোগ করা হয়েছে। তারা পৌঁছে উদ্ধারের ব্যবস্থা ও পরবর্তী কার্যক্রম গ্রহণ করবেন।

এএসপি জানান, এখন ক্যাম্পের সার্বিক পরিস্থিতি স্বাভাবিক। এলাকায় পুলিশ মোতায়েন আছে। অজ্ঞাত দুষ্কৃতিকারীদের নাম, ঠিকানা সংগ্রহসহ গ্রেফতার প্রচেষ্টা অব্যাহত আছে। এ বিষয়ে নিয়মিত মামলা প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন এএসপি মো. ফারুক আহমেদ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন