দূর্গম অঞ্চলের বৌদ্ধ বিহারগুলো সন্ত্রাসীদের আখড়ায় পরিনত হয়েছে: দীপংকর তালুকদার

fec-image

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও রাঙ্গামাটির সাংসদ দীপংকর তালুকদার বলেছেন, দূর্গম পাহাড়ের বৌদ্ধ বিহারগুলোকে আঞ্চলিক সংগঠনের সশস্ত্র সন্ত্রাসীরা আখড়ায় পরিণত করেছে।

২৪ অক্টোবর (বৃহস্পতিবার) বিকেলে কাউখালী উপজেলা পরিষদ মাঠে কাউখালী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সন্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

দীপংকর তালুকদার অভিযোগ করে বলেন, এসব ধর্মীয় প্রতিষ্ঠানে সন্ত্রাসীরা দখলে নিয়ে তরুনদের শসস্ত্র প্রশিক্ষণ দিচ্ছে। তিনি এসব ধর্মীয় প্রতিষ্ঠানকে কোন ক্রমেই সন্ত্রাসীদের আখড়ায় পরিনত না করতে সংশ্লিষ্ট ধর্মীয়গুরুদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, পাহাড়ের আঞ্চলিক দলগুলো আওয়ামী লীগের রাজণীতি ধবংস করার জন্য দলের নেতা কর্মীদের বাছাই করে হত্যা করছে। তিনি সকল অস্ত্রধারী ও চাঁদাবাজদের বিরুদ্ধে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসার আহ্বান জানান।

এসময় দীপংকর বলেন, অসাম্প্রদায়িক চিন্তা চেতনার দলই হচ্ছে আওয়ামী লীগ। সকল সম্প্রদায়কে নিয়ে মিলেমিশে কাজ করার ফলে এদেশের জনগণ আওয়ামী লীগকে বার বার ক্ষমতায় বসাচ্ছে। তিনি বলেন সন্ত্রাস মুক্ত, চাঁদাবাজ মুক্ত পার্বত্য চট্টগ্রাম গড়তে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি দলের মধ্যে অনুপ্রবশকারীদের ব্যাপারে সতর্ক থাকার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

কাউখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুই প্রু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সন্মেলনে আরও বক্তব্য রাখেন রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চিংকিউ রোয়াজা, অংচা প্রু মারমা, মো. রুহুল আমিন, সাধারণ সম্পদক মো. মূছা মাতব্বর, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মতিন, কেএম জসিম উদ্দিন বাবুল, ধর্ম বিষয়ক সম্পাদক মো. হানিফ, কৃষি বিষয়ক সম্পাদক মো. ইউসুফ, শ্রম বিষয়ক সম্পাদক মো. হানিফ উদ্দিন, রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগ নেতা সাখাওয়াত হোসেন রুবেল প্রমুখ।

সন্মেলনে কাউখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুইপ্রু চৌধুরীকে ও সাধারণ সম্পাদক এরশাদ সরকারকে স্ব-স্ব পদে পুনরায় নির্বাচিত করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: দীপংকর তালুকদার, বৌদ্ধ বিহারগুলো, সন্ত্রাসীদের আখড়ায়
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 2 =

আরও পড়ুন