parbattanews

দুর্নীতির আখড়া পার্বত্য জেলা পরিষদ- ঊষাতন তালুকদার এম.পি

Kawkahli PCP News pic

কাউখালী প্রতিনিধি :
পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সহ-সভাপতি ও রাঙ্গামাটির আসনের এম.পি ঊষাতন তালুকদার বলেছেন, দুর্নীতির আখড়া পার্বত্য জেলা পরিষদ ভেঙ্গে দিন, দ্রুত নির্বাচন দিয়ে নির্বাচিত প্রতিনিধিদের হাতে ক্ষমতা ছাড়ুন। চুক্তি বাস্তবায়নে সরকারের সাথে কোন আপোষ নয় প্রয়োজনে সংগ্রামের মাধ্যমে পাহাড়ের মানুষের অধিকার আদায় করে নিতে হবে। সেনা ও পুলিশী রাষ্ট্র প্রতিষ্ঠার মাধ্যমে পার্বত্য অঞ্চলে উন্নয়ন কার্যক্রম এগিয়ে নেয়া কোন ভাবেই সম্ভব নয়। ২৯ জুলাই সকাল ১১টায় কাউখালীর ঘাগড়ায় জেএসএস সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের ১৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপরোক্ত বক্তব্য রাখেন।

পাহাড়ি ছাত্র পরিষদ কাউখালী শাখার সভাপতি কাজল চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেএসএস রাঙ্গামাটি জেলা শাখার সভাপতি নিলৎপল খীসা, পিসিপি কেন্দ্রীয় কমিটির সভাপতি বাচ্চু চাকমা, রাঙ্গামাটি জেলার সাধারণ সম্পাদক রিন্টু চাকমা, সাংগঠনিক সম্পাদক অমিতাভ চাকমা, হিল ইউমেন্স ফেডারেশন রাঙ্গামাটি কলেজ শাখার সাধারণ সম্পাদক দীপা চাকমা, জেএসএস কাউখালী শাখার সভাপতি সুভাষ চাকমা।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মংশিউ চৌধুরী, সাবেক ভাইস চেয়ারম্যান অর্জুন মনি চাকমা। স্বাগত বক্তব্য রাখেন, পিসিপি কাউখালী শাখার সহ-সভাপতি অসীম চাকমা, অনুষ্ঠান উপাস্থপনায় ছিলেন পিসিপির সাধারণ সম্পাদক চাইহলাউ মারমা।

ঊষাতন তালুকদার বলেন, পার্বত্য জেলা পরিষদ দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। দলীয় প্রভাব বিস্তারের মাধ্যমে শিক্ষা খাতসহ সরকারী অন্যান্য দপ্তরে অযোগ্য, অদক্ষ ব্যক্তিদের নিয়োগ দিয়ে এসব প্রতিষ্ঠানগুলো ধ্বংস করার পাঁয়তারা চলছে। অনির্বাচিত জেলা পরিষদ ভেঙ্গে দিয়ে দ্রুত নির্বাচন দেয়ার জন্য তিনি সরকারের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, সেনা ও পুলিশী রাষ্ট্র প্রতিষ্ঠার মাধ্যমে পার্বত্য অঞ্চলে উন্নয়ন কার্যক্রম এগিয়ে নেয়া সম্ভব না। পার্বত্য চুক্তির পূর্ণ বাস্তবায়নের মাধ্যমে পুলিশ বাহিনীসহ অন্যান্য দপ্তরগুলো আঞ্চলিক পরিষদকে ন্যাস্ত করতে হবে। অন্যথায় পাহাড়ে কখনো শান্তি ফিরে আসবে না। তিনি বলেন, পার্বত্য অঞ্চলে কোন ঘটনা ঘটলেই তদন্ত ছাড়াই জনসংহতি সমিতিকে দায়ী করে নেতা কর্মীদের মামলায় জড়িয়ে দেয়া হচ্ছে। আর এসবের পেছনে কলকাঠি নাড়ছেন সাবেক প্রতিমন্ত্রী দিপংকর তালুকদার। তিন ক্ষমতা হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন।

জঙ্গী হামলা সম্পর্কে এমপি বলেন, পার্বত্য অঞ্চলকে জঙ্গী সন্ত্রাসী মুক্ত রাখতে জনসংহতি সমিতি সরকারকে সবধরনের সহযোগীতা করতে প্রস্তুত রয়েছে। তিনি বলেন, জঙ্গীরা যাতে পার্বত্য অঞ্চলে ঘাঁটি করতে না পারে সে ব্যাপারে সকলকে সজাগ থাকার আহ্বান জানান। সমাবেশের পূর্বে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন ঊষাতন তালুকাদার। সভা শেষে দুই বছরের জন্য পিসিপি কাউখালীর শাখার ১৭ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

Exit mobile version