দৃষ্টিনন্দন সাজে পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ের দেয়ালিকা কর্নার

fec-image

দরজার পাশে শেখ রাসেল দেয়ালিকা কক্ষ। কক্ষের ভিতরে গেলেই চোখ জুড়িয়ে যাবে ক্ষুদে লেখক আর পটুয়াদের লেখা ও আঁকায় সাজানো দৃষ্টিনন্দন দেয়ালিকা দেখে। গনজয় ত্রিপুরা, জেনিয়েল চাকমা, খ্রিষ্ট চাকমাদের তুলির আঁচড় যেন জীবন্ত ছবি।

শেখ রাসেল দেয়ালিকা কক্ষটিকে সাজানো হয়েছে নানান ছড়া, কবিতা, গল্প আর ছবিতে। বিদ্যালয়ের বাংলা বিভাগের সিনিয়র শিক্ষক সবিতা চাকমার তুলির আঁচড়ে ফুটে উঠেছে পাড়াহের ঐতিহ্যবাহী জুমঘর। দেখলে মনে হবে কাজের ফাঁকে জুমিয়ারা যেন খানিকটা বিশ্রামে আছে।

বিদ্যালয়ের শিক্ষক সবিতা চাকমা, কিশোর চাকমা, নিখিল চৌধুরী ও প্রভাষ রায়ের সার্বিক তত্ত্বাবধান যেন শতভাগ স্বার্থকতা। রাসেলের প্রাণ কাঁদে, রাসেলের হাসি, শেখ রাসেল, রাসেল ছিল রাসেল আছে, রাসেলের ভাবনাসহ নানা গল্প কবিতার ভান্ডার রয়েছে এই কর্নারে।  আলম তালুকদার, জাহাঙ্গীর আলম, বর্ষা চাকমা, রমেন্দ্র ত্রিপুরার মত ক্ষুদে লেখকদের লেখা যেন অবসরের সাথী।

পানছড়ি থানার ওসি আনচারুল করিম দেয়ালিকা কর্নার পরিদর্শনে এসে দারুণ উপভোগের কথা জানান। সৃজনশীল ছড়া-কবিতা, সাজানো গল্প, ফুটিয়ে তোলা ছবি নজরকাড়া বলে তিনি মত ব্যক্ত করেন। এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক অলি আহমেদ, বিজ্ঞান ও গণিতের সিনিয়র শিক্ষক মো. আবুল কাসেম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − two =

আরও পড়ুন