দেশজুড়ে সহিংসতার প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন

fec-image

দেশজুড়ে হামলা ও সম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী ঘটনার নেপথ্য নায়কদের খুঁজে বের করে শাস্তির দাবি জানিয়ে সহিংসতার প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৮ অক্টোবর) বিকালে খাগড়াছড়ি জেলা শহরের শাপলা চত্বরে সনাতন ধর্মাবলম্বী বেশ কয়েকটি সংগঠনের আয়োজনে এই কর্মসূচি পালন করা হয়। এতে শত শত মানুষ অংশ নেয়। কুমিল্লা, চাঁদপুর, বাঁশখালিসহ দেশের বিভিন্ন স্থানে দুর্গা প্রতিমা ভাংচুর, মন্ডপ, মন্দির, হিন্দু সম্প্রদায়ের বাড়ীঘর-ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর, লুট, অগ্নিসংযোগ ও হত্যার প্রতিবাদ জানানো হয় এতে।

মানববন্ধনে বক্তারা, দেশব্যাপি চলা সহিংসতার তীব্র নিন্দা জানিয়ে বক্তারা, অবিলম্বে ঘটে যাওয়া সকল সহিংস ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনাসহ ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ প্রদান, পবিত্র কোরআন শরীফ অবমাননার সাথে জড়িতদের বিচারের দাবি করেন। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

এতে বাংলাদেশ জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি তপন কান্তি দে’র সভাপতিত্বে বক্তব্য রাখেন, সনাতন সমাজ কল্যান পরিষদের সভাপতি এড. বিধান কানুনগো, পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তরুণ কুমার ভট্টাচার্য, শ্রী শ্রী লক্ষী নারায়ণ মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক নির্মল দেব,সনাতন ছাত্র যুব পরিষদের কেন্দ্রীয় সভাপতি স্বপন ভট্টচার্যী, বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি খাগড়াছড়ি শাখার আহ্বায়ক প্রভাত তকলুকদার,খাগড়াছড়ি ইসকন অধ্যক্ষসহ প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen + 1 =

আরও পড়ুন