দেশব্যাপী সহিংসতার প্রতিবাদে খাগড়াছড়িতে সাংবাদিকসহ পেশাজীবীদের মানববন্ধন

fec-image

দেশব্যাপী সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে শহীদ মিনারে প্রাঙ্গণে খাগড়াছড়ি প্রেসক্লাব, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন, পেশাজীবী সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা সাম্প্রদায়িক হামলার রাষ্ট্রের ব্যর্থতাকে দায়ী করে বলেন, দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার জন্য একটি গোষ্ঠী সংখ্যালঘুদের উপর ন্যাক্কারজনকভাবে হামলা করেছে। ভবিষ্যতে এই ধরনের সহিংসতা রোধে দোষারোপের রাজনীতি বন্ধ করে প্রকৃত দোষীদের গ্রেফতার করে বিচার করতে হবে।’ এসময় বক্তারা সাম্প্রদায়িকতা রুখে দিয়ে, সম্প্রীতি বাংলাদেশ গড়ে তোলার আহ্বান জানান বক্তারা।

খাগড়াছড়ি প্রেসক্লাব সভাপতি জিতেন বড়ুয়ার সভাপতিত্বে ও খাগড়াছড়ি প্রেসক্লাবে সাবেক সাধারণ সম্পাদক আবু দাউদের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন খাগড়াছড়ি প্রেসক্লাবের অরণ্যবার্তা সম্পাদক চৌধুরী আতাউর রহমান, সিনিয়র সাংবাদিক তরুণ কুমার ভট্টাচার্য, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি নরুল আজম, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী, এডভোকেট বিধান কানুনগো, জেলা দুনীর্তি প্রতিরোধ কমিটির সভাপতি সুর্দশন দত্ত, সনাকের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

সভাপতির বক্তব্যে জীতেন বড়ুয়া, সারাদেশে সাম্প্রদায়িক সহিংসতা বিস্তৃতির জন্য কুমিল্লার ভারপ্রাপ্ত কর্মকর্তা এখনো বহাল তবিয়তে থাকায় প্রশ্ন তুলে তাকে বরখাস্ত করে আইনের আওতায় আনার দাবি জানান।

সাংবাদিক তরুন ভট্টাচার্য সারাদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা, নির্যাতন, হত্যাসহ অগ্নি সন্ত্রাসের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান। আগামীতে ধর্মীয় সংখ্যালঘুদের জানমালের নিরাপত্তায় সুরক্ষা আইন করার দাবি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 − 3 =

আরও পড়ুন