দেশীয় লবণ ও চিংড়ি শিল্পকে রক্ষা করা হবে: ওবায়দুল কাদের

fec-image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, দেশীয় লবণ ও চিংড়ি শিল্পকে রক্ষা করা হবে। লবণ ও চিংড়ি চাষীরা যেন ন্যায্য মূল্য থেকে বঞ্চিত না হয় সেদিকে নজর রাখবে সরকার। প্রান্তিক চাষীদের জীবনমান উন্নয়নে সুরক্ষা নিশ্চিত করতে দেশে আর লবণ আমদানি সিন্ডিকেট থাকবেনা।

 ২২ জানুয়ারি (বুধবার) বিকেলে কক্সবাজারের চকরিয়া কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও চকরিয়া-পেকুয়া আসনের সাংসদ আলহাজ¦ জাফর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের ৪৪ বছরের ইতিহাসে সফল রাষ্ট্র নায়ক শেখ হাসিনা, সফল মানবদরদী নেতা শেখ হাসিনা। তাঁর সুদক্ষ নেতৃত্বে আজ উন্নয়ন অভিযাত্রার মাধ্যমে বাংলাদেশকে বিশ্বদরবারে মর্যাদা আসনে পৌঁছে দিয়েছেন। সেইজন্য সফল রাষ্ট্র নায়ক শেখ হাসিনাকে সম্মননা দিয়েছেন আন্তর্জাতিক সংস্থা সমূহ।

কক্সবাজারের চকরিয়ায় একসময় কালে মানুষের আর্তনাত আর নির্যাতনের কাহিনী শোনা যেত। মানুষের রক্ত আর চোখের পানিতে একাকার হতো মাতামুহুরী। বর্তমানে সেইদিন নেই। এখন জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের সুফল পাচ্ছে চকরিয়া-পেকুয়াবাসি। উন্নয়নে আজ মহাখুশি এ জনপদের মানুষ। আগামী একবছরে চকরিয়ার প্রতিটি ঘরে বিদ্যুৎ যাবে। চকরিয়া শহরে হবে আধুনিকমানের ফ্লাইওভার। এখন জাইকার অর্থায়নে মাতামুহুরী সেতুর নির্মাণ কাজ চলছে। হাজার কোটি টাকা বরাদ্দের বিপরীতে চকরিয়া-পেকুয়া কেন্দ্রীক প্রতিটি সড়কের উন্নয়ন ও মেরামত করণে অনেকগুলো প্রকল্পের কাজ চলমান আছে।

আওয়ামী লীগের দলীয় নেতা কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, চকরিয়াবাসির কাছে এমপি জাফর আলমকে দিয়ে গেলাম। এলাকার সমস্যা তাকে বলুন। তার জন্য ও চকরিয়াবাসির জন্য সবসময় আমার দরজা খোলা থাকবে। আপনাদের প্রতিনিধি জাফরের মাধ্যমে চাওয়া মাত্রই সকল উন্নয়ন প্রকল্প গুরুত্বের অগ্রাধিকার ভিত্তিতে বাস্তবায়ন করা হবে।

তিনি বলেন, ’রোহিঙ্গা চাপে আমাদের ধৈর্য্যের বাঁধ ভেঙ্গে যাচ্ছে। তাদের ফেরত পাঠাতে ভারত-চীনকে সহযোগিতার অনুরোধ জানানো হবে। আগামীকাল (বৃহস্পতিবার) বিষয়টি নিয়ে আন্তর্জাতিক আদালতে রায় ঘোষণার দিনধার্য্য আছে। আমরা আশা করবো রায় বাংলাদেশের পক্ষে হবে।

চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় জনসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, সায়মুন সরওয়ার কমল এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, সাবেক এমপি আবদুর রহমান বদি, সংরক্ষিত আসনের এমপি কানিজ ফাতেমা আহমেদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমদ সিআইপি, প্রমুখ।

জনভায় আরও বক্তব্য দেন মাতামুহুরী উপজেলা আওয়ামী লীগের সভাপতি চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সরওয়ার আলম, সহ-সভাপতি মোক্তার আহমদ চৌধুরী, বাবু এমআর চৌধুরী, ছৈয়দ আলম কমিশমান, যুগ্ম সম্পাদক চেয়ারম্যান আজিমুল হক আজিম প্রমুখ।

উল্লেখ্য, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মন্ত্রী ওবায়দুল কাদের মঙ্গলবার বিকেলে কক্সবাজার পৌছে জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় যোগদেন। বুধবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক সামরিক সচিব সদ্য প্রয়াত জয়নাল আবেদিন বাচ্চুর চট্টগ্রামের লোহাগাড়াস্থ চুনতিতে গিয়ে তার কবর জিয়ারত করেন এবং শোকসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। এরপরই তিনি বিকেলে চকরিয়া সরকারি কলেজ মাঠে আয়োজিত সংবর্ধনা সভায় বক্তব্য রাখেন। পরে তিনি সন্ধ্যায় সড়ক পথে কক্সবাজারের উদ্দেশে রওনা দেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চিংড়ি শিল্পকে, দেশীয় লবণ, সেতুমন্ত্রী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 + eighteen =

আরও পড়ুন