‘দেশের কল্যাণে মেধাবী শিক্ষার্থীদের রাজনীতিতে সক্রিয় হতে হবে’

ramu pic 18.06.16
নিজস্ব প্রতিনিধি :
বিশিষ্ট রাজনীতিক ও আইনজীবী এডভোকেট নুরুল ইসলাম বলেছেন, একজন শিক্ষার্থীকে মানবিক গুণাবলী সমৃদ্ধ ও শিক্ষাক্ষেত্রে শতভাগ সফল হওয়ার জন্য প্রাতিষ্ঠানিক শিক্ষার বাইরে পারিবারিক শিক্ষাও অর্জন করতে হবে।

তিনি বলেন, রাজনীতিতে এখন সৎ, মেধাবী মানুষের বেশি প্রয়োজন। এখন অনেকে রাজনীতির নামে ভোট ডাকাতি করছে। জনগণের সম্পদও লুটেপুটে খাচ্ছে। তাই গণতন্ত্রের সঠিক ধারা বজায় রেখে দেশকে এগিয়ে নিতে হলে মেধাবী শিক্ষার্থীদের রাজনীতিতে সক্রিয় হতে হবে। দেশের কল্যাণের জন্যই তা করতে হবে।

রামুর অনন্য শিক্ষা প্রতিষ্ঠান বাঁকখালী উচ্চ বিদ্যালয়ে আয়োজিত সংলাপ বিতর্ক অনুষ্ঠানে বিদ্যালয়টির ক্ষুদে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য প্রদানকালে এডভোকেট নুরুল ইসলাম এসব কথা বলেন।

বাঁকখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ নজরুল ইসলামের সভাপতিত্বে এবং বিদ্যালয় পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক ও রামু কলেজের সহকারি অধ্যাপক ইজত উল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথিবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন, রামু উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার আবু তৈয়ব, রামু কলেজের অধ্যাপক নিজামুল হক, বিশিষ্ট লেখক আখতারুল আলম, জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স, রাজারকুল মনসুর আলী সিকদার আইডিয়াল স্কুলের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও রাজারকুল আজিজুল উলুম মাদরাসার নির্বাহী পরিচালক মাওলানা মোহছেন শরীফ, সমাজসেবক সেলিম উল্লাহ, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও কক্সবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. নাছির উদ্দিন, সংগীত শিল্পী মানসী বড়ুয়া, বাঁকখালী উচ্চ বিদ্যালয়ের ইংলিশ ল্যাংগুয়েজ ক্লাবের শিক্ষক মহি উদ্দিন, রামু প্রেস ক্লাবের অর্থ সম্পাদক সোয়েব সাঈদ প্রমূখ।

এর আগে সকাল থেকে দিনব্যাপী সাহিত্য প্রতিযোগিতার অংশ হিসেবে উপস্থিত বক্তৃতা, সাধারণ জ্ঞান, নির্ধারিত বক্তৃতা অনুষ্ঠিত হয়। দুপুর ২টায় সংলাপ বিতর্ক অনুষ্ঠানে বিদ্যালয়ের দুই শতাধিক ক্ষুদে শিক্ষার্থী, বিশিষ্ট ব্যক্তিবর্গ, শিক্ষক, সাংবাদিক এবং অভিভাবকরা অংশ নেন।

সাহিত্য প্রতিযোগিতা ও শিক্ষার্থী সংলাপ অনুষ্ঠানে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, বিদ্যালয়ের সহকারি শিক্ষক শাখাওয়াত সুলতান, অসীম বড়ুয়া, সুরজিত পাল, বাপ্পা বড়ুয়া, জেসমিন আকতার, আসমা তুল এলা ও অধীর কান্তি দাশ।

বাঁকখালী উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ইজত উল্লাহ জানিয়েছেন, শিক্ষার্থীদের সৃজনশীল মেধার বিকাশ, যুক্তি প্রয়োগ ও খন্ডনের প্রবণতা তৈরী, অন্যের সাথে ব্যবহারের সক্ষমতা অর্জন এ আয়োজনের অন্যতম লক্ষ্য।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন