দেশে ক্রিকেট ফেরানোর পথ খুঁজছে বিসিবি

fec-image

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে চার মাস হতে চলল বন্ধ দেশের ক্রিকেট। পরিস্থিতির উন্নতির কোনো আভাস এখনও দেখা মিলছে না। বেড়েই চলেছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। সবকিছু কিছুটা স্বাভাবিক হলে মাঠে ক্রিকেট ফেরানোর পথ খুঁজছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিবি।

বোর্ড পরিচালক ও ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) প্রধান কাজী ইনাম আহমেদ বুধবার এক বিবৃতিতে জানিয়েছেন, সম্ভাব্য ভেন্যু হিসেবে কক্সবাজার ও বিকেএসপির কথা ভাবছেন তারা।

“কোয়াব এবং জাতীয় দল ও প্রথম শ্রেণির অনেক ক্রিকেটারের সঙ্গে (অনলাইনে এক সভায়) গতকাল বসেছিলাম। আমরা ঢাকা প্রিমিয়ার লিগ মাঠে ফেরানো নিয়ে কথা বলেছি। এই মুহূর্তে আমরা কোনো তারিখ নিশ্চিত করতে পারছি না।”

“কক্সবাজার অথবা বিকেএসপিকে বিকল্প ভেন্যু হিসেবে প্রস্তাব করেছি। সেখানে কড়া আইসোলেশন ব্যবস্থার মধ্যে সব খেলোয়াড় ও ক্লাব ম্যানেজমেন্টের থাকার সুবিধা নিশ্চিত করা সম্ভব।”

ইংল্যান্ডে বুধবার সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্ট দিয়ে মাঠে ফিরেছে ক্রিকেট। ‘জীবাণুমুক্ত পরিবেশ’ তৈরি করে আন্তর্জাতিক ক্রিকেট ফিরিয়েছে ইসিবি। বাংলাদেশেও মাঠে ক্রিকেট ফেরাতে তেমন কিছু করতে হতে পারে।

গত ১৫ ও ১৬ মার্চ এক রাউন্ড খেলা হয়েই এবারের প্রিমিয়ার লিগ স্থগিত হয়ে গেছে করোনাভাইরাসের প্রকোপে। কবে খেলা শুরু হবে এর কোনো ঠিক নেই। তবে সিসিডিএম প্রধান চান, ক্লাব ও খেলোয়াড়রা তৈরি থাকুক। যেন সংক্ষিপ্ত নোটিশে শুরু করা যায় লিগ।

“খেলোয়াড়দের ফিটনেস ধরে রাখা নিশ্চিত করতে ক্লাবগুলো যেন তাদের সঙ্গে ভার্চুয়ালি যোগাযোগ রক্ষা করে, এটা চাই। যেন ১৫ দিনের নোটিশে খেলা শুরু করতে পারে, এমনভাবে ক্লাবগুলোর তৈরি থাকা উচিত। আমরা আশা করি, যখন দেশে ক্রিকেট ফিরবে আমরা প্রিমিয়ার লিগ মাঠে ফেরাব।”

চলতি বছরে জাতীয় দলের মাঠে নামার সম্ভাবনা ফিকে হয়ে আসছে। বাতিল হয়ে গেছে বেশ কিছু সিরিজ। টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতের শঙ্কা ক্রমেই বাড়ছে।

ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি জানিয়েছেন, বাতিল হয়ে গেছে চলতি বছরের এশিয়া কাপ। টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিল হয়ে গেলে চলতি বছর আর কোনো খেলা নেই বাংলাদেশের।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, বিসিবি, সিসিডিএম
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + 12 =

আরও পড়ুন